বিজ্ঞাপন

অস্ট্রেলিয়াকে কাঁপিয়ে হারল বাংলাদেশ

March 25, 2022 | 3:17 pm

স্পোর্টস ডেস্ক

আগে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি বাংলাদেশ নারী ক্রিকেট দল। তবে পরে অল্প পুঁজি নিয়েই অজিদের কাঁপিয়ে দিল বাংলাদেশ। সালমা খাতুনের ঘূর্ণি জাদুর সামনে অজিরা যেভাবে ধুঁকছিল মনে হচ্ছিল আজ বিশ্বের শীর্ষ দলটির বিপক্ষে অবিস্মরণীয় কিছু একটা করেই ফেলে কিনা বাংলাদেশ! শেষ পর্যন্ত অবশ্য তেমন কিছু হয়নি। বিপর্যয়ের মধ্যে দাঁড়িয়ে দারুণ এক হাফ সেঞ্চুরি তুলে নিয়ে অস্ট্রেলিয়াকে জিতিয়েছেন বেথ মুনি।

বিজ্ঞাপন

শুক্রবার (২৫ মার্চ) ওয়েলিংটনের বেসিন রিজার্ভে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ উইকেটে হেরেছে বাংলাদেশ। আগে ব্যাটিং করে ১৩৫ রান তুলেছিল নিগার সুলতানার বাংলাদেশ। পরে সালমা খাতুনের স্পিনে বিপদে পড়া অস্ট্রেলিয়া শেষ পর্যন্ত ৩২.১ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।

বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৪৩ ওভারে। বাংলাদেশের ১৩৫ রানের জবাব দিতে নেমে সালমা খাতুনের স্পিনে মাত্র ৪১ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া নারী দল। এরপর চারে নেমে ম্যাচের গতিপথ পরিবর্তন করেন বেথ মুনি। চার নম্বরে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত ৬টি চারে ৭৫ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন। ৩৯ বলে ২৬ রান করে তাকে যোগ্য সঙ্গ দেন অ্যানাবেল সাদারল্যান্ড। বাংলাদেশের পক্ষে সালমা খাতুন ২৩ রানে নিয়েছেন তিন উইকেট।

ব্যাটিংয়ে বাংলাদেশ বেশ ভালো শুরুই পেয়েছিল। ৮ ওভারে বিনা উইকেটে ৩৩ রান তোলেন দুই ওপেনার মুর্শিদা খাতুন ও শারমিন আক্তার। কিন্তু এই জুটি ভাঙতেই গতি কমে যায় রান তোলার। মাঝখানে ২৯ রানের ব্যবধানে চার উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। মিডল লোয়ার অর্ডার এই বিপদ আর কাটিয়ে তুলতে পারেনি।

বিজ্ঞাপন

ছয়ে নেমে লতা মণ্ডলই কেবল কিছুটা প্রতিরোধ গড়তে পেরেছেন। ৬৩ বলে ২টি চারে লতার ৩৩ রানই দলের পক্ষে সর্বোচ্চ।  শারমিন আক্তারের ব্যাট থেকে এসেছে ২৪ রান। ১৫ করে রান করেছেন রুমানা আহমেদ ও সালমা খাতুন। ১২ রান করেছেন মুর্শিদা খাতুন। নির্ধারিত ৪৩ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৩৫ রান তোলে বাংলাদেশ।

আজকের জয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত হয়ে গেল অস্ট্রেলিয়ার। অপর দিকে আগেই বিশ্বকাপ থেকে ছিটকে পড়া বাংলাদেশের পরাজয়ের সংখ্যা আরও বাড়ল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন