বিজ্ঞাপন

টিপুর স্ত্রীর মামলা— হত্যার হুমকি ছিল ৪-৫ দিন আগে

March 25, 2022 | 3:30 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যার ঘটনায় মামলা দায়ের করেছে টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি। মামলার এজাহারে তিনি অভিযোগ করেন, চার-পাঁচ দিন আগে টিপুকে কে বা কারা মোবাইল ফোনে হত্যার হুমকি দিয়েছিল।

বিজ্ঞাপন

শুক্রবার (২৫ মার্চ) দুপুরে নিহত জাহিদুল ইসলাম টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি বাদী হয়ে শাহজাহানপুর থানায় হত্যা মামলাটি দায়ের করেন। ১৮ নম্বর এই মামলায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে।

এজাহারে ডলি উল্লেখ করেন, আমার স্বামী মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য ছিলেন। আমার বাবার মতিঝিল কাঁচাবাজার এলাকায় একটি রেস্টুরেন্ট আছে। আমার স্বামী রেস্টুরেন্টটি দেখাশোনা করতেন। আমার স্বামী বৃহত্তর মতিঝিল থানা আওয়ামী লীগ কমিটিতে ১০ বছর সাধারণ সম্পাদক পদে ছিলেন। ওই সময় দলীয় কিছু কোন্দল ছিল। চার-পাঁচ দিন আগে আমার স্বামীকে অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা মোবাইল ফোনে হত্যার হুমকি দেয়।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

এজাহারে আরও বলা হয়েছে, প্রতিদিনের মতো গতকাল (বৃহস্পতিবার) মাইক্রোবাস নিয়ে গাড়িচালক মনির হোসেন মুন্নাসহ তিনি হোটেলের পথে যাওয়ার জন্য রওনা হন। মতিঝিল এজিবি কলোনির গ্র্যান্ড সুলতান নামে রেস্টুরেন্টে কাজ শেষে বাসায় আসার পথে রাত সোয়া ১০টার দিকে শাজাহানপুর মানামা ভবনের বাটার দোকানের সামনে অজ্ঞাত দুষ্কৃতিকারীরা পূর্বশত্রুতার জের ধরে আমার স্বামীকে এলোপাতাড়ি গুলি করে। গুলিতে গাড়ির গ্লাস ভেঙে যায়। গুলিতে আমার স্বামীর গলার ডান পাশ, বুকের বাম পাশ, বুকের বাম পাশের বগলের কাছাকাছি, পেটের মধ্যে নাভির নিচে, বাম কাঁধের ওপরে, পিঠের বাম পাশের মাঝামাঝি স্থানে, পিঠের বাম পাশের কোমর বরাবর ও পিঠের ডান পাশের কোমরের ওপরের অংশ মারাত্মক জখম হয়। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। দুষ্কৃতিকারীরা আগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাতাড়ি গুলি করার সময় প্রীতি নামে এক পথচারীও নিহত হন।

মামলা দায়েরের তথ্য নিশ্চিত করেছেন শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনির হোসেন মোল্লা। তিনি বলেন, কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে, তা জানার চেষ্টা করা হচ্ছে। এরই মধ্যে ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এসব ফুটেজ বিশ্লেষণ করা হচ্ছে।

বিজ্ঞাপন

শাহজানপুর থানা পুলিশ বলছে, বৃহস্পতিবার (২৪ মার্চ) রাত ১০টার দিকে জাহিদুল ইসলাম টিপু মাইক্রোবাসে করে শাহজাহানপুর আমতলা কাঁচাবাজার হয়ে বাসায় ফিরছিলেন। শাহজাহানপুর ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে পৌঁছালে হেলমেট পরা এক দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে গুলি করে। এতে জাহিদুল ও তার গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন। এসময় জাহিদুলের গাড়ির পাশ দিয়ে রিকশায় যাচ্ছিলেন বদরুন্নেসা কলেজের ছাত্রী প্রীতি। তিনিও গুলিবিদ্ধ হন।

তাদের রক্তাক্ত অবস্থায় ঢামেক হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক জাহিদুল ও প্রীতিকে মৃত ঘোষণা করেন। গুলিবিদ্ধ গাড়িচালক মুন্না বর্তমানে ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে শুক্রবার (২৫ মার্চ) বেলা সাড়ে ১২টার দিকে ময়নাতদন্তের জন্য জাহিদুল ও প্রীতির মরদেহ ঢামেক মর্গে নেওয়া হয়েছে। ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ দেখে র‌্যাব ও পুলিশ জানিয়েছে, বন্দুকধারী একজনই ছিল। তার মুখে ছিল মুখোশ, মাথায় হেলমেট। তাকে শনাক্ত করে গ্রেফতার জন্য কাজ চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন