বিজ্ঞাপন

বঙ্গবন্ধু স্বাধীনতা কাপ ফেন্সিং চ্যাম্পিয়শিপ জয় বাংলাদেশ নেভির

March 28, 2022 | 9:43 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: বাংলাদেশ ফেন্সিং অ্যাসোসিয়েশন কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘৪র্থ বঙ্গবন্ধু স্বাধীনতা কাপ ফেন্সিং প্রতিযোগিতা-২০২২’ শেষ হয়েছে। গতকাল রোববার (২৭ মার্চ) মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে এক বর্নাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে এটি সমাপ্ত হয়।

বিজ্ঞাপন

বাংলাদেশ ফেন্সিং অ্যাসোসিয়েশন সভাপতি এম.শোয়েব চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেসনালের বঙ্গবন্ধু চেয়ারের অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসাইন। সোমবার (২৮ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেসনাল (ইটচ) ও ন্যাশনাল ডিফেন্স কলেজের সাবেক কমান্ডেন্ট লে. জে. (অব.) শেখ মামুন খালেদ এবং বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক এস.এম রুহল আমিন ও বাংলাদেশ ফিনান্সিয়্যাল ডিভিশনের সেক্রেটারি শেখ মোহাম্মদ সেলিম উল্যাহ ।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন বলেন, বাংলাদেশ ফেন্সিং অ্যাসোসিয়েশন বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতি কৃজ্ঞতার বহিঃপ্রকাশ হিসেবে যে জাতীয় ফেন্সিং প্রতিযোগিতার আয়োজন করেছে তা অত্যন্ত প্রশংসার। তরুণ প্রজন্মের নিকট খেলাধুলা মাধ্যমে দেশ ও জাতির প্রকৃতি ইতিহাস তুলে ধরার জন্য আয়োজকদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

এস.এম রুহল আমিন বলেন, ২০১৭ সাল হতে মাত্র অল্প সময়ের মধ্যে শোয়েব চৌধুরীর নেতৃত্বে ফেন্সিং দেশব্যাপী জনপ্রিয়তা অর্জনের পাশাপাশি আর্ন্তজাতিক প্রতিযোগিতায় স্বর্ণ পদক জয় করে দেশের যে সুনাম কুড়িয়েছেন তা ক্রীড়াঙ্গনে একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। ফেন্সিং অলিম্পিক ও কমনওয়েলথ প্রতিযোগিতাতেও খেলোয়াড়রা দেশের পতাকা সম্মানের সঙ্গে দেশের পতাকা উত্তোলন করতে পারবে বলে আশা করেন তিনি।

বিজ্ঞাপন

এম শোয়েব চৌধুরী তার বক্তৃতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন এবং ফেন্সিং খেলার মাধ্যমে বাঙালি জাতিকে আন্তর্জাতিক অঙ্গনে মর্যাদার আসনে অধিষ্ঠিত করার জন্য নিয়মিত এই ধরনের প্রতিযোগিতার আয়োজনের অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে আরও উপস্তিত ছিলেন— জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক জনাব হামিম হাসান, বাংলাদেশ ফেন্সিং অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহীর কমিটির সদস্য ও দৈনিক এশিয়ান এইজ পত্রিকার প্রকাশক মো. আল-আমীন চৌধুরী, শামীম আহমেদ, রেজাউর রহমান সিনহাসহ প্রতিযোগিতা সংশ্লিষ্ট ব্যক্তিরা।

বিজ্ঞাপন

‘৪র্থ বঙ্গবন্ধু স্বাধীনতা কাপ ফেন্সিং প্রতিযোগিতা-২০২২’ এ সারাদেশ হতে প্রায় ৪০টি দলের ১৩৫ জন ফেন্সার অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় ৮টি স্বর্ণ, ৬টি রূপ ও ৯টি তামার পদক জয়ের মাধ্যমে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ নেভি। এছাড়া ৪টি স্বর্ণ, ৩টি রূপা ও ২টি তামার পদক জয়ের করে প্রথম রার্নাস আপ হয় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ২টি রূপ ও ৩টি তামার পদক জয়ের মাধ্যমে দ্বিতীয় রার্নাস আপ হয় রুবিরহাট বঙ্গবন্ধু ফেন্সিং ক্লাব । প্রধান অতিথি অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন