বিজ্ঞাপন

ঝালকাঠিতে স্কুলশিক্ষক হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

March 29, 2022 | 11:20 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঝালকাঠি: ঝালকাঠির কাঠালিয়া উপজেলার স্কুলশিক্ষক শাহজাহান হাওলাদারকে হত্যার দায়ে তিন জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৯ মার্চ) বিকেল ৫টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মাসুদুর রহমান এ রায় ঘোষণা করেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান মনু ও আসামিপক্ষে অ্যাডভোকেট মল্লিক নাসির উদ্দিন কবির মামলা পরিচালনা করেন।

বিজ্ঞাপন

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার দক্ষিণ চেচরি গ্রামের মৃত আ. মজিদ হাওলাদারের ছেলে আ. লতিফ হাওলাদার (৬২), একই গ্রামের জয়নাল জমাদ্দারের ছেলে আ. ছালাম জমাদ্দার (৫২) ও জয়নাল মাস্টারের ছেলে সরোয়ার হোসেন (৪২)। এদের মধ্যে সরোয়ার হোসেন পলাতক রয়েছেন।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০০৭ সালের ১৭ মার্চ রাত ৯টা ৪৫ মিনিটের দিকে চেচরিরামপুর পীর খান জাহান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহজাহান মাস্টার চেচরিরামপুর গ্রামের জোড়া পোল বাজার থেকে বাড়ি ফেরার পথে আসামিরা তাকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে। শাহজাহান মাস্টারের সঙ্গে আসামিদের স্কুল ম্যানেজিং কমিটি গঠন নিয়ে বিরোধ ছিল। এ ঘটনায় নিহতের ভাই মানিক হাওলাদার বাদী হয়ে কাঠালিয়া থানায় ১৮ মার্চ ২০০৭ সালে হত্যা মামলা দায়ের করেন। এর পর ২০০৭ সালের ১২ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। আদালত ১৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন