বিজ্ঞাপন

নেত্রকোনায় খইয়ের কেজি ৫০০ টাকা

March 31, 2022 | 9:52 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নেত্রকোনা: জেলা শহরের বারুনী মেলায় বিন্নি ধানের খই বিক্রি হয়েছে ৫০০ টাকা কেজি দরে। মেলায় কয়েকজন ব্যবসায়ী ওই খই বিক্রি করে অতিরিক্ত মুনাফা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

জেলা শহরের বড়বাজারের বটতলায় আয়োজিত বারুনী মেলায় গতকাল বুধবার (৩০ মার্চ) বিকেলে গিয়ে সরেজমিনে দেখা গেছে,  মেলায় অনেক মানুষের ঢল নেমেছে। শহরের বিভিন্ন এলাকা থেকে এসেছে নারী, পুরুষ ও শিশুরা। মেলায় নারী ও শিশু পণ্যের পাশাপাশি উপড়া, বাতাসা, শরবত, মিষ্টি ও বিভিন্ন প্রকার মুড়ির দোকান বসেছে।

তবে মেলায় আসা ক্রেতাদের নজর কেড়েছে কিশোরগঞ্জ ও আঠারোবাড়ি থেকে আসা সুস্বাদু ও লোভনীয় বিন্নি ধানের খই। এ সুযোগে কয়েকজন ব্যবসায়ী যোগসাজশে অতিরিক্ত দামে বিন্নি ধানের খই বিক্রি করেন। যা নিয়ে শহর জুড়ে আলোচনার জন্ম দেয়। এতে ক্রেতাদের মাঝে ক্ষোভও দেখা যায়।

বেশি দামে খই বিক্রির অভিযোগের বিষয়ে বিক্রেতা সোহাগ মিয়া বলেন, ‘কিশোরগঞ্জ ও আঠারোবাড়ি থেকে বিন্নি ধানের খই অতিরিক্ত দামে ক্রয় করতে হয়েছে। এলাকায় এ খই পাওয়া যায় না। তাছাড়া অতিরিক্ত পরিবহন ভাড়া ও দিতে হয়েছে। এজন্য এ খই বেশি দামে বিক্রি করতে হচ্ছে।’

বিজ্ঞাপন

তবে মেলায় ঘুরতে আসা বড়বাজারের হাবিবুর রহমান বলেন, ‘এটা খই বেশি দামে বিক্রি করার দোহাই। ক্রেতা বেশি ও পণ্য পরিমাণে কম হওয়ায় ব্যবসায়ীরা চড়া দামে বিক্রি করে অতিরিক্ত টাকা হাতিয়ে নিয়েছেন। এখানে সরকারি মনিটরিং টিম থাকলে এ অবস্থা হতো না।’

জেলা প্রশাসক কাজি মো. আব্দুর রহমান বলেন, প্রতিটি বড় উৎসব ও মেলায় জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে মনিটরিং টিম কাজ করে। তবে সুনির্দিষ্ট অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া যেত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন