বিজ্ঞাপন

বেসিসের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

March 31, 2022 | 9:49 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের তথ্যপ্রযুক্তি খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর ২৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩১ মার্চ) রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনে অনুষ্ঠিত সাধারণ সভায় (এজিএম) সভাপতিত্ব করেন বেসিস সভাপতি রাসেল টি আহমেদ।

সভায় উপস্থিত ছিলেন বেসিসের প্রাক্তন সভাপতিবৃন্দ, বেসিসের সাবেক পরিচালকবৃন্দ, স্থায়ী কমিটিসমূহের চেয়ারম্যানবৃন্দ, কো-চেয়ারম্যানবৃন্দ, বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি সামিরা জুবেরী হিমিকা, সহ-সভাপতি (প্রশাসন) আবু দাউদ খান, সহ-সভাপতি (অর্থ) ফাহিম আহমেদ, পরিচালক এ কে এম আহমেদুল ইসলাম বাবু, মুশফিকুর রহমান, সৈয়দ মোহাম্মদ কামাল, তানভীর হোসেন খান, মোস্তাফিজুর রহমান সোহেল, রাশাদ কবির এবং বেসিস নির্বাহী পরিচালক আবু ঈসা মোহাম্মদ মাঈনউদ্দীন।

বিজ্ঞাপন

সভায় বেসিসের ২০২১ সালের বার্ষিক প্রতিবেদন ও ২০২০-২০২১ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পেশ করা হয় এবং ২০২১-২২ অর্থবছরের আয়-ব্যয় হিসাব নিরীক্ষার জন্য নিরীক্ষক নিয়োগ করা হয়। এ সব প্রতিবেদনের ওপর সভায় উপস্থিত বেসিস সদস্যবৃন্দ আলোচনায় অংশ নিয়ে মতামত দেন।

সভায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের উন্নয়নে বিশেষ করে বেসিস সদস্যদের জন্য একটি ব্যবসা-বান্ধব পরিবেশ তৈরিতে কার্যকর ভূমিকা নেওয়ার জন্য সদস্যরা বেসিস নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। এর জবাবে গত ৩ মাসে বেসিসের বাস্তবায়িত উল্লেখযোগ্য কার্যক্রম এর পাশাপাশি ভবিষ্যৎ উপযোগী মানবসম্পদ তৈরি, স্থানীয় শিল্পের বিকাশ, বিদেশি বাজার সম্প্রসারণ, পুঁজি ও আর্থিক প্রণোদনা সুবিধা বৃদ্ধি, স্টার্টআপের জন্য একটি সমৃদ্ধ ইকোসিস্টেম তৈরি করা, ইনট্যাঞ্জিবল অ্যাসেট বৃদ্ধিতে সহায়তার জন্য নীতি প্রণয়ন এবং তথ্যপ্রযুক্তি খাতের প্রচার- এই সাতটি স্তম্ভের উপর ফোকাস করে বেসিসের গৃহীত কর্মপরিকল্পনা তুলে ধরেন নেতারা।

বিজ্ঞাপন

এ ছাড়াও সভায় বেসিস সভাপতি বেসিসের ১০০ দিনের কর্মপরিকল্পনা বাস্তবায়ন করতে পারার বিষয়ে আশাবাদ ব্যক্ত করে ভবিষ্যৎ পরিকল্পনা বাস্তবায়নে সদস্যদের স্বতঃস্ফূর্ত সহযোগিতা কামনা করেন।

সভায় বেসিস সভাপতি আগামী ২৬ থেকে ২৯ অক্টোবর ২০২২ পর্যন্ত বেসিস সফটএক্সপো ২০২২ অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন। একইসাথে আগামী ১০ এপ্রিল ২০২২ তারিখে বেসিস ইফতার অনুষ্ঠানে অংশগ্রহণের আমন্ত্রণ জানান।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এবারের বার্ষিক সাধারণ সভায় বেসিসের সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন