বিজ্ঞাপন

চট্টগ্রামের ২ লাখ পরিবার এখনো পায়নি টিসিবির পণ্য

April 1, 2022 | 1:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গত ১২ দিনে প্রায় সাড়ে ৩ লাখ পরিবার কার্ডের মাধ্যমে স্বল্পমূল্যে টিসিবির পণ্য পেয়েছে। এরমধ্য দিয়ে চট্টগ্রামে প্রায় ৬৩ শতাংশ কার্ড পাওয়া পরিবারে টিসিবির স্বল্পমূল্যে পণ্য বিতরণ সম্পন্ন হয়েছে বলে তথ্য দিয়েছে জেলা প্রশাসন। তবে প্রথম পর্বের বিক্রি কার্যক্রমের সময়সীমা শেষ হলেও এখনো প্রায় ২ লাখ পরিবার টিসিবির পণ্য পায়নি বলে জানা গেছে।

বিজ্ঞাপন

গত ২০ মার্চ থেকে সারাদেশের মতো চট্টগ্রাম নগরী ও জেলায় ৮১ জন ডিলারের মাধ্যমে টিসিবির স্বল্পমূল্যে পণ্য বিতরণ শুরু হয়। তবে মসুর ডালের মজুত শেষ হয়ে যাওয়ায় দুইদিন পরই অধিকাংশ এলাকায় এই কার্যক্রম বন্ধ করে দিতে বাধ্য হয় টিসিবি। তবে গত এক সপ্তাহ ধরে আবারও পুরোদমে কার্যক্রম চলছে।

চট্টগ্রামের ২ লাখ পরিবার এখনো পায়নি টিসিবির পণ্য

বিজ্ঞাপন

জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী, চট্টগ্রাম নগরীর ৪১টি ওয়ার্ড, ১৫ উপজেলার ১৯১টি ইউনিয়ন এবং ১৫ পৌরসভায় ফ্যামিলি কার্ড দেওয়া হয় ৫ লাখ ৩৫ হাজার ৮২ জনকে। বৃহস্পতিবার (৩১ মার্চ) পর্যন্ত এর মধ্যে তিন লাখ ৩৪ হাজার ২৫৩ পরিবার কার্ডের মাধ্যমে তাদের পণ্য সংগ্রহ করেছেন। ৬৬৮ মেট্রিক টন করে চিনি ও মসুর ডাল এবং ৬ লাখ ৬৮ হাজার ৫০৬ লিটার সয়াবিন তেল ইতোমধ্যে বিক্রি হয়েছে।

জেলা প্রশাসনের হিসেবে ৬২ দশমিক ৪৭ শতাংশ কার্ডধারী প্রথম পর্বে টিসিবির পণ্য সংগ্রহ করেছেন। ৩১ মার্চ প্রথম পর্বের কার্যক্রম শেষ হয়েছে।

বিজ্ঞাপন

চট্টগ্রামের ২ লাখ পরিবার এখনো পায়নি টিসিবির পণ্য

চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র সহকারি কমিশনার ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. তৌহিদুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘প্রায় সাড়ে ৩ লাখ মানুষ স্বল্পমূল্যে পণ্য সংগ্রহ করেছেন। টিসিবির কাছে পর্যাপ্ত পণ্য মজুত আছে। কার্যক্রম চলমান থাকবে। যারা এখনো পণ্য সংগ্রহ করেননি, তারাও আগামী দুয়েকদিনের মধ্যে করবেন বলে আমরা আশা করছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন