বিজ্ঞাপন

আরউইকে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙলেন এবাদত

April 3, 2022 | 3:14 pm

স্পোর্টস ডেস্ক

তৃতীয় দিনে ৬ রান তুলে দিন শেষ করেছিল দক্ষিণ আফ্রিকা। এরপর চতুর্থ দিনে এসে দুই ওপেনার প্রতিরোধ গড়ে রানের চাকা রেখেছিল সচল। জুটির ফিফটির দিকেই এগোচ্ছিলেন তারা। অবশেষে বাংলাদেশ দলে স্বস্তি এনে দিলেন এবাদত হোসেন। সারেল আরউইকে এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলেন এবাদত।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে বাংলাদেশ ২৯৮ রানে অলআউট হলে ৬৯ রানের লিড পায় দক্ষিণ আফ্রিকা। আর তৃতীয় দিনে ৬ রান তুলতেই আলো স্বল্পতায় খেলা শেষ করতে হয়। তবে পরের দিনে এসে দৃঢ় হাতে বাংলাদেশের বোলারদের সামলাচ্ছিলেন ডিন এলগার এবং সারেল আরউই।

খালেদ আহমেদ, মেহেদি হাসান মিরাজ আর এবাদতকে বেশ ভালোই সামলাচ্ছিলেন এই দুই ওপেনার। তবে ইনিংসের ১৯তম ওভারে এসে এবাদতকে আর সামাল দিতে পারেননি আরউই। এবাদতের বল খেলতে গিয়ে পরাস্ত হন আরউই, সঙ্গে সঙ্গে জোরাল আবেদন করে বাংলাদেশ দল। কিন্তু আম্পায়ার নটআউট দিয়ে তার সিদ্ধান্তে অনড় থাকে। এতেই রিভিউ নেয় বাংলাদেশ। রিভিউতে দেখা মেলে বল ঠিকই আরউইয়ের পায়ে লেগেছে এবং ব্যাটেও লাগেনি কোনো স্পর্শ। বাধ্য হয়ে আম্পায়ারকে পরিবর্তন করতে হয় তার সিদ্ধান্ত।

৪৮ রানে প্রোটিয়াদের প্রথম উইকেটের পতন ঘটে। আরউই ফেরেন ৫১ বলে ৮ রান করে।

বিজ্ঞাপন

এই রিপোর্ট লেখা অবধি দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২০ ওভারে ১ উইকেটে ৬০ রানে। উইকেটে ডিন এলগার ৪১ এবং কেগান পিটারসেন ৫ রানে অপরাজিত আছেন। দক্ষিণ আফ্রিকা ১২৯ রানে এগিয়ে আছে।

সংক্ষিপ্ত স্কোরকার্ড

প্রথম ইনিংস

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকা: ১২১ ওভার; ৩৬৭/১০; (এলগার ৬৭, আরউই ৪১, পিটারসেন ১৯, বাভুমা ৯৩, রিকেল্টন ২১, ভেরেইনা ২৮, মালদার ০, কেশভ ১৯, হারমার ৩৮*, উইলিয়ামস ১২, অলিভিয়ের ১২); (তাসকিন ২৩-৪-৬৯-০, ইবাদত ২৯-১০-৮৬-২, খালেদ ২৫-৩-৯২-৪, মিরাজ ৪০-৮-৯৪-৩, মুমিনুল ৪-০-১৭-০)।

বাংলাদেশ: ৮৭ ওভার; ২০৫/৬; (জয় ১৩৭, সাদমান ৯, শান্ত ৩৮, মুমিনুল ০, মুশফিক ৭, তাসকিন ১, লিটন ৪১, ইয়াসির ২২, মিরাজ ২৯, খালেদ -, এবাদত ০*); (অলিভিয়ের ১৫-৫-৩৬-১, উইলিয়ামস ১৮.৫-৩-৫৪-১, হারমার ৪০-১২-১০৩-৪, কেশভ মহারাজ ৩৭-১৫-৬৫-০, এলগার ১-০-৮-০, মালদার ৪-১-২৩-১)।

দ্বিতীয় ইনিংস

দক্ষিণ আফ্রিকা: ২০ ওভার, ৬০/১, (আরউই ৮, এলগার ৪১, পিটারসেন ৫); (খালেদ ৫-০-১৩-০, মিরাজ ১০-৩-২৬-০, শান্ত ১-০-৩-০, এবাদত ৪-১-১২-১)

বিজ্ঞাপন

টস: বাংলাদেশ টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন