বিজ্ঞাপন

ঢাকায় বেগুন ৫০ টাকা রংপুরে ১৫ টাকা: বাণিজ্যমন্ত্রী

April 3, 2022 | 3:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ঢাকায় প্রতি কেজি বেগুন ৫০ টাকা হলেও রংপুরে তা ১৫ টাকায় বিক্রি হচ্ছে। দামের এই পার্থক্য আমরা খুঁজে বের করতে চাই। সেজন্য আমরা ভোররাতে ট্রাক বাজারে আসার সময় মনিটরিং বাড়াতে চাই। এতে দামের পার্থক্য বোঝা যাবে।

বিজ্ঞাপন

রোববার (৩ এপ্রিল) রাজধানীর কারওয়ান বাজার পরিদর্শন শেষে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন। এ সময় বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান, পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারসহ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাজারে নিত্যপণ্যের দাম বেড়েছে বলেই আমরা বারবার বাজারে আসছি, ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করছি। পাইকারি বাজারে তেমন কোনো সমস্যা না থাকলেও খুচরা-পাইকারিতে দামের বেশ পার্থক্য দেখা যাচ্ছে।

তিনি বলেন, চালের বাজারে কিছুটা অসঙ্গতি দেখেছি। পাইকারিতে মোটা চাল ৪৩ থেকে ৪৪ টাকায় বিক্রি হচ্ছে। খুচরায় মোটা চালের দাম কিছুটা বাড়বে। তবে এখন আর মোটা চাল কেউ খান না। রিকশাচালকও চিকন চাল খোঁজেন। আমরা খুচরা বাজারে আরও মনিটরিং বাড়াতে চাই, এ জন্য কাজ করবে টাস্কফোর্স।

বিজ্ঞাপন

বাণিজ্যমন্ত্রী বলেন, চাঁদাবাজির কারণে কোথাও যদি পণ্যের দাম বেড়ে যায় তাহলে আমার মোবাইল নম্বর নিন। কোন কোন পয়েন্টে চাঁদাবাজি হচ্ছে তা আমাকে জানান, আমি নিজে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলবো।

মাংসের হঠাৎ দাম বেড়ে যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, মাংসের দাম সিটি করপোরেশন নিয়ন্ত্রণ করে। আমরা সিটি করপোরেশনের সঙ্গে বসতে চাই।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে বাণিজ্যমন্ত্রী বলেন, আল্লাহ আপনাদের মাফ করবেন না। যেখানে উৎসবের সময় বিশ্বের সব দেশে পণ্যের দাম কমে, অথচ আমাদের এখানে দাম বাড়ানো হয়। প্রতিবেশী ভারতে পূজায় বিভিন্ন পণ্যের দাম কমে আর আমাদের এখানে সিয়াম সাধনার মাসে দাম বাড়ানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন