বিজ্ঞাপন

ই-অরেঞ্জ গ্রাহকের ৭৭ কোটি উদ্ধারে হাইকোর্টে রিট

April 3, 2022 | 4:22 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ই- কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জ গ্রাহকের প্রায় ৭৭ কোটি টাকা উদ্ধারের জন্য ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। ই-অরেঞ্জের প্রতারণার শিকার পাঁচ শতাধিক গ্রাহকের পক্ষে ছয়জন গ্রাহক এই রিট দায়ের করেছেন। রিটে গ্রাহকদের টাকা আত্মসাতের ঘটনার সুষ্ঠু তদন্তও চাওয়া হয়েছে।

বিজ্ঞাপন

ক্ষতিগ্রস্ত প্রায় পাঁচশ গ্রাহকের পক্ষে আফজাল হোসেন, আরাফাত আলী, তারিকুল আলম, সাকিবুল ইসলাম, হাবিবুল্লাহ খান ও রানা খান এই রিট দায়ের করেন।

তাদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী এম. আব্দুল কাইয়ুম হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট আবেদন করেন।

রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক, দুর্নীতি দমন কমিশন (দুদক) পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ), সোহেল রানা, সোনিয়া মেহজাবিন, বীথি আক্তারকে বিবাদী করা হয়েছে।

বিজ্ঞাপন

আগামীকাল বিচারপতি সোমবার (৪ এপ্রিল) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বিষয়টির ওপর শুনানি হতে পারে।

বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে আইনজীবী এম. আব্দুল কাইয়ুম সারাবাংলাকে বলেন, প্রায় পাঁচশ ক্ষতিগ্রস্ত গ্রাহকদের প্রায় ৭৭ কোটি টাকা উদ্ধারের জন্য ব্যবস্থা গ্রহণ করতে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করা হয়েছে। রিটে এ বিষয়ে সুষ্ঠু তদন্তও চাওয়া হয়েছে।

এ বিষয়ে আগামীকাল (৪ এপ্রিল) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি হতে পারে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

২০০৭ সালে যাত্রা শুরু করা অনলাইন শপ ই-অরেঞ্জের বিরুদ্ধে গত বছরের মাঝামাঝি থেকে গ্রাহকরা টাকা নিয়ে সময় মতো পণ্য সরবরাহ না করার অভিযোগ ওঠে। পণ্য ডেলিভারি না দেওয়া এবং অগ্রিম অর্থ ফেরত না দেওয়ায় ই-অরেঞ্জের বিরুদ্ধে গ্রাহকদের ১১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা এক মামলায় প্রতিষ্ঠানটির মালিক সোনিয়া মেহজাবিন ও তার স্বামী মাসুকুর রহমান এখন কারাগারে রয়েছেন।

সারাবাংলা/কেআইএফ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন