বিজ্ঞাপন

সরকারি সফরে যুক্তরাষ্ট্রে গেলেন পররাষ্ট্রমন্ত্রী

April 3, 2022 | 11:52 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন উপলক্ষে মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে পৌঁছে গেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। দেশটির পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি জে ব্লিনকেনের আমন্ত্রণে শুরু হওয়া এই সফরে দ্বি-পাক্ষিক বৈঠকেও যোগ দেবেন মন্ত্রী।

বিজ্ঞাপন

রোববার (৩ এপ্রিল) সকালে পররাষ্ট্রমন্ত্রী ওয়াশিংটন আইএডি বিমানবন্দরে এসে পৌঁছালে ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শহিদুল ইসলাম তাকে স্বাগত জানান।

সোমবার (৪ এপ্রিল) বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশ বছর পূর্তিতে ওয়াশিংটনে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিনকেনের সঙ্গে ড. মোমেনের দ্বি-পাক্ষিক বৈঠক ছাড়াও ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাসে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিবেন ড. মোমেন।

যুক্তরাষ্ট্র সফরকালে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ইউএসএআইডি’র অ্যাডমিনিস্ট্রেটর, যুক্তরাষ্ট্রের কয়েকজন সিনেটর ও কংগ্রেসম্যান এবং যুক্তরাষ্ট্র-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের বৈঠক অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক বিষয়ক কয়েকটি সেমিনারেও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী। এছাড়া ৭ এপ্রিল ফ্লোরিডার মায়ামিতে স্থাপিত বাংলাদেশ কন্সুলেট জেনারেলের চ্যান্সারি ভবন উদ্বোধন করবেন ড. মোমেন।

সারাবংলা/টিএস/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন