বিজ্ঞাপন

অর্থ সংকটে শ্রীলংকা: প্রভাব পড়ছে বাংলাদেশ ক্রিকেটেও

April 5, 2022 | 10:48 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ভয়াবহ অর্থ সংকটের মুখে পড়েছে দ্বীপরাষ্ট্র শ্রীলংকা। যাতে অস্থিতিশীলতা দেখা দিয়েছে দেশের সর্বত্র। জরুরি অবস্থা ও কারফিউ ভেঙে রাস্তায় নেমে প্রতিবাদ করছেন সাধারণ জনগণ। স্বাভাবিকভাবে দেশটির ক্রিকেটেও তার প্রভাব পড়েছে। শ্রীলংকার দুর্দশার প্রভাব পড়ছে বাংলাদেশ ক্রিকেটেও।

বিজ্ঞাপন

শ্রীলংকার সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাই পারফরম্যান্স (এইচপি) দলের। এই সিরিজটি আপাতত হচ্ছে না। চরম অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে যাওয়া শ্রীলংকা জানিয়েছে, এই মুহূর্তে বাংলাদেশ এইচপি দলকে আমন্ত্রণ জানানোর পরিস্থিতি নেই।

টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট খেলতে আগামী মে মাসে বাংলাদেশ সফর করার কথা রয়েছে শ্রীলংকা জাতীয় দলের। সেই সফরটি নিয়ে এখনো চূড়ান্তভাবে ভাবেনি শ্রীলংকা।

বিজ্ঞাপন

সোমবার (৫ এপ্রিল) সংবাদমাধ্যমকে বিষয়টি জানালেন বিসিবির পরিচালক ও হাই পারফরম্যান্স ইউনিটের চেয়ারম্যান নাঈমুর রহমান দূর্জয়। তিনি বলেন, ‘প্রভাব (শ্রীলংকায় অর্থনৈতিক সমস্যা) তো স্বাভাবিকভাবে কিছুটা পড়বে। কোনো দেশে যদি ঠিকঠাক মতো চলাচল না করে….বিদ্যুৎ একটা বিষয়, খাবার। টু আর্লি টু কল। কিন্তু প্রভাব যে পড়বে সেটা বলা যায়। তবে এইচপিকে তারা এখন আমন্ত্রণ জানাতে পারছে না। এই অপরাগতা প্রকাশ করেছে। সফরটা বাতিল হয়নি। স্থগিত হয়েছে। পরিবেশ, পরিস্থিতি ভালো হলে অবশ্যই সফরটি হবে।’

শ্রীলংকা সফর স্থগিত হওয়াতে এইচপি দলের পরবর্তী কার্যক্রম কি হবে এমন প্রশ্নে নাঈমুর রহমান বলেন, ‘ঈদের পর মে মাস থেকে এইচপির প্রোগ্রাম শুরু হবে। পেসারদের নিয়ে শুরুতে একটা ক্যাম্প হবে। যেহেতু আমাদের পেস বোলিং কোচ চম্পাকা রামানায়েকে অ্যাভেইলেবেল আছেন। জুনের প্রথম সপ্তাহে হবে স্কিল ট্রেনিং।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন