বিজ্ঞাপন

বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা অনেক শক্তিশালী: অর্থমন্ত্রী

April 7, 2022 | 5:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অর্থনৈতিক দিক থেকে বাংলাদেশ বিপদে নেই বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা অনেক শক্তিশালী। যেসব দেশের জিডিপির তুলনায় ঋণের পরিমাণ বেশি, তারা বর্তমানে সবচেয়ে বেশি বিব্রতকর অবস্থায় আছে। তারা বিপদের মধ্যেও আছে। বাংলাদেশ সেই বিপদে নেই। এ কারণে আমরা ওইসব বিষয় নিয়ে ভাবছি না।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ও অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে ভার্চুয়াল ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশের সামষ্টিক অর্থনীতির কোনো একটি দিকও খুঁজে বের করতে পারবেন না, যেটি পর্যালোচনা করে বুঝব যে সামনের দিনগুলো ভালো নয়। সামনের দিনগুলো আমাদের ভালোই কাটবে।

তিনি বলেন, আমাদের অর্থনীতির অবস্থা অনেক ভালো, অনেক শক্তিশালী। আগামীতে অর্থনীতির অবস্থা আরও শক্তিশালী হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমাদের বৈদেশিক মুদ্রার রিজার্ভের পরিমাণও অনেক ওপরে। রাজস্ব আদায় বাড়ছে। বাড়ছে রিজার্ভও। মুদ্রাস্ফীতিও নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে। তাহলে সমস্যাটা কোথায়? আমাদের তো সমস্যা নেই। আমি মনে করি আমরা নিরাপদে আছি (উই আর সেফ)।

শ্রীলঙ্কার সঙ্গে তুলনায় অস্বস্তিবোধ করছেন কি না— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এ আলোচনা তো আমরা করিনি। কেউ যদি আলোচনা করে, সেটা তাদের ব্যাপার। এ আলোচনা আমাদের ক্ষেত্রে প্রযোজ্য কি না, তা আপনারা ভালো বুঝবেন। এটি আমাদের ক্ষেত্রে প্রযোজ্য নয়।

ফাইল ছবি

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন