বিজ্ঞাপন

দিল্লিকে জেতাতে পারলেন না মোস্তাফিজ

April 8, 2022 | 12:21 am

স্পোর্টস ডেস্ক

শেষ দুই ওভারে জয়ের জন্য ১৯ রান লাগত লাখনৌ সুপার জায়ান্টসের। মোস্তাফিজুর রহমান নিজের প্রথম তিন ওভারে মাত্র ১২ রান খরচ করেছিলেন বলে ১৯তম ওভারে তার হাতে বল তুলে বুঝি দিয়েই নির্ভার ছিলেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্ত। পারলেন না মোস্তাফিজ। ১৯তম ওভারে খরচ করেছেন ১৪ রান। ওই তার বলে দুবার বল অবশ্য হাওয়ায় ভেসেছে কিন্তু বলের নিচে ফিল্ডার ছিল না। ফলাফল পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচটা শেষ পর্যন্ত হেরেছে দিল্লি।

বিজ্ঞাপন

আইপিএলের ১৫তম ম্যাচে লাখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ৬ উইকেটে হেরেছে দিল্লি। চলতি আসরে তৃতীয় ম্যাচ খেলতে নামা দিল্লির এটা দ্বিতীয় হার।

১৪৯ রানের পুঁজি নিয়ে মোস্তাফিজকে দিয়েই বোলিং ইনিংস শুরু করেছিলেন দিল্লির অধিনায়ক ঋষভ পন্ত। বাংলাদেশি পেসার আস্তার প্রতিদানও দিচ্ছিলেন। আগের ম্যাচে দুর্দান্ত বোলিং করা মোস্তাফিজ নিজের প্রথম তিন ওভারে খরচ করেন মাত্র ১২ রান। মোস্তাফিজের অমন বোলিংয়ের কারণেই মাঝারি সংগ্রহ নিয়েও শেষ পর্যন্ত ম্যাচে ছিল দিল্লি।

কিন্তু শেষের সময়টা জয় করতে পারলেন না মোস্তাফিজ। ২ বল বাকি থাকতে জয়ের জন্য ১৫৫ রান তুলে ফেলে লাখনৌ। দলটির হয়ে একপ্রান্ত আগলে রেখে এগিয়েছেন দক্ষিণ আফ্রিকান তারকা কুইন্টন ডি কক। ৫২ বলে ৯ চার ২ ছয়ে ৮০ রান করেছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করেছেন লোকেশ রাহুল।

বিজ্ঞাপন

এর আগে প্রথমে ব্যাটিং করে ১৪৯ রানের সংগ্রহ গড়েছিল দিল্লি ক্যাপিটালস। টস হেরে ব্যাটিং করতে নামা দিল্লির হয়ে শুরুতে রীতিমতো ঝড় তুলেছিলেন পৃথ্বী শ। ইনিংসের অষ্টম ওভারে পৃথ্বী ৬১ রানে যখন ফিরলেন তখন দিল্লির দলীয় রান ৬৭! ৬১ রান করতে বল খেলেছেন মাত্র ৩৪টি। চার মেরেছেন ৯টি, ছক্কা ২টি।

তবে পৃথ্বীর সঙ্গে তাল মেলাতে পারেননি কেউই। অপর ওপেনার ডেভিড ওয়ার্নার ৪ রান করে ফেরার আগে ১২ বল খেলেছেন। তিনে নামা রভম্যান পাওয়েল ৩ রান করেছেন ১৪ বল খেলে।

অধিনায়ক ঋষভ পন্ত ও সরফরাজ খান শেষ দিকে ধরে এগিয়ে দিল্লিকে মোটামুটি একটা সংগ্রহ এনে দিয়েছেন। পন্ত ৩৬ বলে ৩৯ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। সরফরাজ ২৮ বলে ৩৬ রান করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন