বিজ্ঞাপন

উইন্ড অব চেঞ্জে ‘কানার হাটবাজার’

April 8, 2022 | 3:51 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

বাংলাগানকে বিশ্বময় সমাদৃত করতে প্রতিষ্ঠার শুরু থেকেই কাজ করে যাচ্ছে গানবাংলা টেলিভিশনের আন্তর্জাতিক মিউজিক প্লাটফর্ম ‘উইন্ড অব চেঞ্জ’। তারই ধারাবাহিকতায় এবার প্রকাশিত হল মহর্ষি মনমোহন দত্তের ‘কানার হাটবাজার’ গানটি।

বিজ্ঞাপন

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপসের সংগীতায়োজনে বিশ্বের স্বনামধন্য যন্ত্রশিল্পীদের অংশগ্রহনের গানটিতে কণ্ঠ দিয়েছেন সংগীতশিল্পী রিংকু।

বৈচিত্র্যময় নানা যন্ত্রানুসঙ্গে নতুনরূপে হাজির লালনের এই গানটি শুক্রবার (৮ এপ্রিল) থেকে সম্প্রচারিত হচ্ছে গানবাংলা টেলিভিশনে এবং প্রকাশিত হয়েছে গানবাংলার ইউটিউব চ্যানেলেও।

বাংলাগানকে আন্তর্জাতিক মানে বিশ্বের পৌঁছে দিতে গানবাংলা টেলিভিশনের চেয়ারপার্সন ফারজানা মুন্নী ও প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কৌশিক হোসেন তাপসের প্রযোজনায় বহুমাত্রিক সংগীতায়োজনে ‘উইন্ড অব চেঞ্জ’ এর যাত্রা শুরু হয় ২০১৬ সালে।

বিজ্ঞাপন

যাত্রা শুরুর পর থেকেই আন্তর্জাতিক অঙ্গনে গানের মঞ্চ হিসেবে গানবাংলার ‘উইন্ড অব চেঞ্জ’ দেশে-বিদেশে প্রশংসা কুড়িয়েছে। বিশ্বের ৩০ দেশের শতাধিক মিউজিশিয়ানের অংশগ্রহণে ‘উইন্ড অব চেঞ্জ’-এ বিভিন্ন ধারার দেশীয় জনপ্রিয় গানগুলো পেয়েছে নতুন মাত্রা।

যুদ্ধ-বিগ্রহের বর্তমান পৃথিবীতে ‘উইন্ড অব চেঞ্জ’-এর মাধ্যমে বিশ্বময় শান্তির বার্তা ছড়িয়ে দিতে দেশি-বিদেশি খ্যাতনামা শিল্পীরা কণ্ঠে স্লোগান তুলে নিয়েছেন ‘মিউজিক ফর পিস’।

বিশ্বময় সংগীতে এমন অবদান রাখায় গানবাংলা টেলিভিশনের প্রাপ্তির খাতায় যোগ হয়েছে দাদা সাহেব ফালকে এক্সিলেন্স অ্যাওয়ার্ড , মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড সহ একাধিক আন্তর্জাতিক সম্মাননা ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন