বিজ্ঞাপন

রাজশাহীতে হত্যা মামলায় নারীসহ ৪ জনের মৃত্যুদণ্ড

April 10, 2022 | 1:46 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: হত্যা মামলায় এক নারীসহ চারজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আসামিদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে। রোববার (১০ এপ্রিল) বেলা ১১টার দিকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

বিজ্ঞাপন

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- নওগাঁর নিয়ামতপুর উপজেলার শ্যামপুর পশ্চিমপাড়া গ্রামের বাদল মণ্ডল (৪৬), রাজশাহীর তানোর উপজেলার এনায়েতপুর চোরখৈর গ্রামের বিমল সিং (৫০), বিমলের স্ত্রী অঞ্জলী রানী (৪৫) এবং তাদের ছেলে সুবোধ সিং (২৮)।

এনায়েতপুর চোরখৈর গ্রামের নির্মল সিংয়ের ছেলে প্রকাশ সিংকে (২০) হত্যার দায়ে এ রায় ঘোষণা করেন আদালত। নিহত প্রকাশ দণ্ডপ্রাপ্ত আসামি বিমল সিংয়ের ছোট ভাইয়ের ছেলে ছিলেন। রাজশাহী শহরের একটি মিষ্টির দোকানের পরিবেশন কর্মী ছিলেন তিনি। ২০২১ সালের ২৯ এপ্রিল সকালে তানোরের বংশীধরপুর ব্রীজের কাছে প্রকাশের গলাকাটা লাশ পাওয়া যায়। তার শরীরের বিভিন্ন স্থানেও জখম ছিল।

বিজ্ঞাপন

প্রকাশকে হত্যার ঘটনায় নির্মল সিং তানোর থানায় একটি মামলা করেন। এই মামলার এজাহারে বলা হয়, অঞ্জলী রানীর সঙ্গে বাদল মণ্ডলের পরকীয়া প্রেমের সম্পর্ক ছিল। এটি জেনে যাওয়ায় বাদল প্রকাশকে হুমকি দিয়েছিলেন। তাই পূর্বপরিকল্পনা করে তাকে হত্যা করা হয়। পরে ছয়দিনের মধ্যে পুলিশ চারজনকে গ্রেফতার করলে বিষয়টি তারা স্বীকার করেন এবং আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তারা বলেছিলেন, পূর্ব পরিকল্পনা অনুযায়ী চারজন মিলেই প্রকাশকে হত্যা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু জানান, চার আসামিই গ্রেফতার হয়ে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। পরে তিনজন কারাগারে ছিলেন। জামিনে ছিলেন অঞ্জলী। রায় ঘোষণার সময় সবাই আদালতের কাঠগড়ায় ছিলেন। আসামিদের স্বীকারোক্তি এবং মামলার ২০ জনের সাক্ষ্যের ভিত্তিতে আদালত এ রায় দিয়েছেন। রায়ে তিনি সন্তোষ প্রকাশ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন