বিজ্ঞাপন

প্রকল্পের টাকা আত্মসাৎ: আ.লীগ নেতার বিরুদ্ধে পুনঃতদন্তের নির্দেশ

April 10, 2022 | 8:06 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারি বিভিন্ন প্রকল্পের নামে ২৭ লাখ টাকা আত্মসাতের ঘটনায় টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম শিবলী সাদিকের বিরুদ্ধে ওঠা অভিযোগ পুনঃতদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

রোববার (১০ এপ্রিল) এ সংক্রান্ত জারি করা রুল নিষ্পত্তি করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আজ আদালতের রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মামুন মাহবুব। সঙ্গে ছিলেন আশরাফুল ইসলাম আশরাফ। অপরদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

পরে আদালত থেকে বেরিয়ে আইনজীবী আশরাফুল ইসলাম বলেন, ‘টাঙ্গাইল জেলার দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম শিবলী সাদিকের নাম দুর্নীতি মামলার অনুসন্ধান থেকে বাদ দেওয়া কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে গত বছরের ৪ অক্টোবর রুল জারি করেছিলেন হাইকোর্ট। আজ টাকা আত্মসাতের অভিযোগ পুনঃতদন্তের নির্দেশ দিয়ে সেই রুলটি নিষ্পত্তি করে দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

টেস্ট রিলিফ (টিআর) ও কাজের বিনিময় টাকা (কাবিটা) কর্মসূচির ২৭ লাখ টাকা দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম শিবলী সাদিকের বিরুদ্ধে আত্মসাতের অভিযোগ উঠে। এটি নিয়ে ২০১৭ সালে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এরপর বিষয়টি নিয়ে অনুসন্ধানে নামে দুর্নীতি দমন কমিশন। দুদকের অনুসন্ধান শেষে ২০১৮ সালের ২৫ জানুয়ারি শিবলী সাদিকের বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়টি প্রমাণিত না হওয়ায় তার নাম বাদ দেওয়া হয়।

দুদকের চিঠিতে বলা হয়, উপযুক্ত বিষয়ে সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, নিম্নবর্ণিত ব্যক্তির বিরুদ্ধে বিষয়ে উল্লেখিত অভিযোগ অনুসন্ধানে প্রমাণিত না হওয়ায় দুর্নীতি দমন কমিশন কর্তৃক শেষ করা হয়েছে।

পরে দুদকের অনুসন্ধান থেকে শিবলী সাদিকের নাম বাদ দেওয়ার বিষয়টি চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন আইনজীবী এম আশরাফুল ইসলাম। এরপর শুনানি নিয়ে আদালত রুল জারি করেন।

বিজ্ঞাপন

আদালত আজ সেই রুল নিষ্পত্তি করে আওয়ামী লীগ নেতা শিবলী সাদিকের বিরুদ্ধে ওঠা অভিযোগ পুনঃতদন্তের নির্দেশ দিয়েছেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাসভুয়া তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার চেষ্টা!নিখোঁজের ২৫ দিন পর নদী থেকে ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার সব খবর...
বিজ্ঞাপন