বিজ্ঞাপন

ইশরাকের পক্ষে জামিন আবেদন, শুনানি ১১ মে

April 10, 2022 | 11:25 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ও বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের পক্ষে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১০ এপ্রিল) তার আইনজীবী এই আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানির জন্য আগামী ১১ মে দিন ধার্য করা হয়। ইশরাকের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে, গত ৬ এপ্রিল ইশরাককে গ্রেফতার করে মতিঝিল থানা পুলিশ। ওইদিনই তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট।

বিজ্ঞাপন

গত ৬ এপ্রিল দুপুর পৌনে ১২টার দিকে রাজধানীর মতিঝিল এলাকা থেকে ইশরাককে গ্রেফতার করে পুলিশ। দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে মতিঝিল এলাকায় লিফলেট বিতরণকালে তাকে গ্রেফতার করা হয়।

জানা যায়, ২০২০ সালের ১২ নভেম্বর গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে এই মামলা করে পুলিশ। ওইদিন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে অনিয়মের অভিযোগে মিছিল থেকে সোনালী ব্যাংকের একটি গাড়িতে অগ্নিসংযোগ করা হয় বলে মামলায় অভিযোগ। ওই বছরের ১৮ নভেম্বর হাইকোর্ট থেকে আগাম জামিন পান ইশরাক।

বিজ্ঞাপন

সেই জামিনের মেয়াদ শেষে ২০২১ সালের ৪ জানুয়ারি ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে অন্তর্বর্তীকালীন জামিন নেন তিনি। এরপর সংশ্লিষ্ট আদালতে নির্ধারিত দিনে ইশরাক হাজির হয়নি। এজন্য তার পক্ষে সময় আবেদন করা হয়। বিচারক সময়ের আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। সেই পরোয়ানা অনুযায়ী ইশরাককে গ্রেফতার করা হয়।

সারাবাংলা/এআই/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন