বিজ্ঞাপন

ইমরানের ডাকে ব্যাপক বিক্ষোভ

April 11, 2022 | 11:29 am

আন্তর্জাতিক ডেস্ক

অনাস্থা ভোটে প্রধানমন্ত্রিত্ব হারানো ইমরান খানের ডাকে পাকিস্তানজুড়ে ব্যাপক বিক্ষোভ হয়েছে। রোববার (১০ এপ্রিল) রাতে ইসলামাবাদ, করাচি, পেশোয়ার, রাওয়ালপিন্ডি, কোয়েটা, মুলতান ও লাহোরের মতো প্রধান প্রধান শহরসহ সারা দেশে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এতে ইমরান খানের নেতৃত্বাধীন তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) বিপুলসংখ্যক কর্মী-সমর্থক অংশ নেন।

বিজ্ঞাপন

এদিকে, ক্ষমতাচ্যুত হওয়ার পেছনে বিদেশি ষড়যন্ত্র রয়েছে দাবি করে এ বিক্ষোভের ডাক দিয়েছিলেন ইমরান। তার ডাকে সাড়া দিয়ে রোববার রাত সাড়ে নয়টার দিকে রাজপথে নেমে আসেন হাজারো সমর্থক।

বিক্ষোভের একটি ভিডিও টুইটারে শেয়ার করে ইমরান খান লিখেছেন, দুর্বৃত্তদের নেতৃত্বে আমদানি করা সরকার প্রত্যাখ্যান করে ইতিহাসে আগে কখনোই স্বতঃস্ফূর্তভাবে এতসংখ্যক বিক্ষোভকারী রাজপথে নেমে আসেননি।

এর আগে, সকালে দিনটিকে সরকার পরিবর্তনে বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে মুক্তিসংগ্রামের শুরু হিসেবে ঘোষণা দেন। সমর্থকদের উজ্জীবিত করতে তিনি বলেন, কেবল জনগণই সব সময় নিজেদের সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষা করে।

বিজ্ঞাপন

আগের দিন সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পিটিআইয়ের মুখপাত্র ফাওয়াদ চৌধুরী এদিন এশার নামাজের পর জনগণকে বিক্ষোভ প্রদর্শনের আহ্বান জানান।
পরে দলীয়ভাবে রাত সাড়ে নয়টায় বিক্ষোভ শুরুর সময়সূচি জানিয়ে দেওয়া হয়।

নানান নাটকীয়তার পর শনিবার রাতে জাতীয় পরিষদে বিরোধীদের আনা অনাস্থা ভোটে প্রধানমন্ত্রিত্ব হারান ইমরান খান। এ অনাস্থা ভোটের পেছনে একটি বিদেশি রাষ্ট্রের ষড়যন্ত্র রয়েছে বলে দাবি করে আসছেন তিনি। তবে রাজনৈতিক বিশ্লেষকেরা তার এ দাবিকে অতিরঞ্জিত মনে করছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন