বিজ্ঞাপন

প্রাথমিকের শিক্ষকদের সামাজিক যোগাযোগ মাধ্যম মনিটরিং করা হবে

April 11, 2022 | 9:51 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রাথমিক শিক্ষা অধিদফতরের আওতাধীন অফিসগুলোর কর্মকর্তা-কর্মচারী ও বিদ্যালয়ের শিক্ষকদের সামাজিক যোগাযোগ মাধ্যমের কর্মকাণ্ড নজরদারির উদ্যোগ নেওয়া হয়েছে। এ উদ্যোগের অংশ হিসেবে প্রধান কার্যালয়, বিভাগীয় পর্যায়, জেলা পর্যায় ও উপজেলা পর্যায়ের জন্য চারটি কমিটিও গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১০ এপ্রিল) রাতে প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (প্রশাসন) হামিদুল হকের সই করা এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

এছাড়া স্যোশাল মিডিয়া তথ্য সংগ্রহ, সংরক্ষণ ও উপস্থাপন নামে আরেকটি কমিটিও গঠন করা হয়েছে। এই কমিটির কাছে মনিটরিংয়ে গঠিত চারটি কমিটি প্রতিবেদন ও সুপারিশ পাঠাবে।

অফিস আদেশে কমিটির কার্যপ্রণালী সর্ম্পকে বলা হয়, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রকাশিত ‘সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার নির্দেশিকা-২০১৯ অনুসরণ করে প্রাথমিক শিক্ষা অধিদফতরের আওতাধীন সরকারী কর্মকর্তা/কর্মচারী ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কার্যক্রম পর্যবেক্ষণ ও মনিটরিং করবে।

বিজ্ঞাপন

কমিটি মাসে এক বার সভা করে উপজেলা/জেলা/বিভাগীয় পর্যায়ের উল্লেখ্যযোগ্য বিষয় চিহ্নিত করে প্রতিবেদন ‘স্যোশাল মিডিয়া তথ্য সংগ্রহ, সংরক্ষণ ও উপস্থাপন’ কমিটির কাছে উপস্থাপন করবে। এছাড়াও কমিটি চাইলে বিধি মোতাবেক তাৎক্ষণিক ব্যবস্থা নিতে পারবে।

সারাবাংলা/টিএস/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন