বিজ্ঞাপন

জামিন পেলেন ইশরাক হোসেন

April 12, 2022 | 1:51 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ২০২০ সালের ১২ নভেম্বর গাড়ি ভাংচুরের অভিযোগে মতিঝিল থানায় দায়ের করা এক মামলায় বিএনপি নেতা ইশরাক হোসেন জামিন পেয়েছেন।

বিজ্ঞাপন

বুধবার (১২ এপ্রিল) দুপুরে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত পাঁচ হাজার টাকা মুচলেকায় জামিনের আদেশ দেন।

ইশরাকের পক্ষের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন। তার পক্ষে জামিন শুনানি করেন আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ, নুরুল ইসলাম জাহিদ, কে এম খায়রুল কবির, তরিক উল্লাহ, আকাশসহ আরও অনেকেই।

আইনজীবীরা বলেন, ইশরাকের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। যেদিন এই মামলার হাজিরার তারিখ ধার্য ছিল ওই দিন তিনি দেশের বাইরে ছিলেন। এজন্য তিনি আদালতে উপস্থিত হতে পারেননি। এছাড়াও ইশরাকের বাবা একজন বীর মুক্তিযোদ্ধা। ইশরাকও উচ্চশক্ষিত এবং মেয়র পদপ্রার্থী ছিলেন। সব দিক বিবেচনা করে জামিনের আবেদন করা হয়।

বিজ্ঞাপন

অন্যদিকে, রাষ্ট্রপক্ষ থেকে এই জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত পাঁচ হাজার টাকা মুচলেকায় জামিনের আদেশ দেন।

এর আগে, গত ৬ এপ্রিল সকালে মতিঝিল এলাকায় দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল দক্ষিণের একটি অনুষ্ঠানে যোগ দেন বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। লিফলেট বিতরণের সময় তাকে গ্রেফতার করে মতিঝিল থানা পুলিশ। ওইদিন বিকেলে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়।

জানা যায়, ২০২০ সালের ১২ নভেম্বর গাড়ি ভাংচুরের অভিযোগে পুলিশ মতিঝিল থানায় মামলাটি দায়ের করে। ওই মামলায় ইশরাক হোসেনকেও আসামি করা হয়। পরে ইশরাক হোসেন ১৮ নভেম্বর উচ্চ থেকে জামিন নেন। উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হওয়ায় নিম্ন আদালতে আত্মসমর্পণ করে গত বছরের ৫ জানুয়ারি জামিন পান তিনি। এরপর ১৮ আগস্ট অসুস্থ থাকায় ইশরাক আদালতে হাজির হতে পারেননি। ওইদিন আদালত তার জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। মামলার এজাহারে ৪২ আসামির কথা উল্লেখ রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন