বিজ্ঞাপন

আগামীকাল এসএসসির ফরম পূরণ শুরু

April 12, 2022 | 3:26 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ২০২২ সালের এসএসসি ও দাখিল পরীক্ষার্থীদের ফরম পূরণ শুরু হচ্ছে। আগামীকাল বুধবার (১৩ এপ্রিল) থেকে শুরু হয়ে আগামী ২৪ এপ্রিল পর্যন্ত শিক্ষার্থীরা ফি জমা দিতে পারবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১২ এপ্রিল) এসএসরি ফরম পূরণের বিষয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, চলতি বছরের এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ কার্যক্রম শুরু হয়েছে। যদি কেউ বাধ্য করে শিক্ষার্থীর কাছে বোর্ডের নির্ধারিত ফির অতিরিক্ত অর্থ আদায় করে, তবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এ ধরনের তথ্য থাকলে শিক্ষা মন্ত্রণালয়কে জানাতেও আহ্বান করেছেন শিক্ষামন্ত্রী।

এর আগে গত রোববার (১০ এপ্রিল) ঢাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর রফিকুল ইসলামের সই করা এক বিজ্ঞপ্তিতে ফরম পূরণের তারিখ জানানো হয়।

বিজ্ঞাপন

বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ফরম পূরণের ফি নির্ধারণ করা হয়েছে এক হাজার ৬১৫ টাকা। ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের জন্য ফি নির্ধারণ করা হয়েছে এক হাজার ৪৯৫ টাকা।

আগামী ১৩ থেকে ২৪ এপ্রিল পর্যন্ত বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফরম পূরণ করতে পারবে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক শিক্ষার্থীরা। বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফি জমা দেওয়ার সময় ২৫ এপ্রিল শেষ হবে।

চলতি বছরের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীসহ ২০২১ সালের পরীক্ষায় অকৃতকার্যদের ১ এপ্রিলের মধ্যে নিজ প্রতিষ্ঠান প্রধান বরাবর সাদা কাগজে আবেদন করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০২২ সালের এসএসসি ও সমমান পরীক্ষা ১৯ জুন শুরু হওয়ার কথা রয়েছে।

সারাবাংলা/টিএস/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন