বিজ্ঞাপন

নেটওয়ার্ক আধুনিকায়নে চুক্তিবদ্ধ বাংলালিংক ও হুয়াওয়ে

April 12, 2022 | 5:19 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে হুয়াওয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস ও হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার প্যান জুনফেং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সেই করেছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১২ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলালিংকের প্রধান কার্যালয়ে এই চুক্তি সইয়ের অনুষ্ঠান আয়োজিত হয়।

এই চুক্তির আওতায় আগামী পাঁচ বছরে বাংলালিংকের ফোরজি কাভারেজ ও নেটওয়ার্ক সক্ষমতা বাড়ানোর জন্য হুয়াওয়ের উন্নত নেটওয়ার্ক সামগ্রী ও প্রযুক্তি অবকাঠামো ব্যবহার করা হবে। বাংলালিংক সম্প্রতি মোট স্পেকট্রামের পরিমাণ ৮০ মেগাহার্জে উন্নীত করেছে, যা দেশব্যাপী ফোরজি সম্প্রসারণের প্রচেষ্টায় সহায়ক হবে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বাংলালিংকের পক্ষে আরও উপস্থিত ছিলেন চিফ টেকনোলজি অ্যান্ড ইনফরমেশন অফিসার হুসেইন তুর্কার, নেটওয়ার্ক সার্ভিস ম্যানেজমেন্ট ডিরেক্টর হাসনাত রেজা মাহবুব আলম এবং প্রকিউরমেন্ট অ্যান্ড সাপ্লাই চেইন ডিরেক্টর কে এম জাকারিয়া। অন্যদিকে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন চিফ টেকনিক্যাল অফিসার কেভিন স্যু, চিফ অপারেটিং অফিসার তাও গুয়াংইয়াও এবং অ্যাকাউন্ট ডিরেক্টর মিজানুর রহমান খান চৌধুরী।

বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, সারাদেশে দ্রুত গতির ইন্টারনেট ও উন্নত ডিজিটাল সেবা নিশ্চিত করার লক্ষ্যে বাংলালিংক নেটওয়ার্ক আধুনিকায়নের উদ্যোগ নিয়েছে। এই প্রচেষ্টায় হুয়াওয়ের মতো বিশ্বমানের প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠানকে সহযোগী হিসেবে পেয়ে আমরা আনন্দিত। আমি বিশ্বাস করি, তাদের প্রযুক্তিগত সহায়তা ও নতুন স্পেকট্রাম নিয়ে আমরা দুই অঙ্কের প্রবৃদ্ধির লক্ষ্য অর্জনে সক্ষম হব।

বিজ্ঞাপন

হুয়াওয়ে টেকনোলজিসের চিফ এক্সিকিউটিভ অফিসার প্যান জুনফেং বলেন, হুয়াওয়ে ২৩ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশের আইসিটি খাতের উন্নয়নে সহায়তা করে আসছে। বাংলালিংকের নেটওয়ার্ক সক্ষমতা বাড়ানোর এই উদ্যোগের অংশ হতে পেরে আমরা আনন্দিত। আমাদের উন্নত নেটওর্য়াক সল্যুশন তাদের এই প্রচেষ্টাকে ত্বরান্বিত করবে। এই চুক্তির ফলে বাংলালিংক গ্রাহকরা আরও ভালো নেটওয়ার্ক ব্যবহারের অভিজ্ঞতা পাবেন।

অনুষ্ঠানে জানানো হয়, সারাদেশে উন্নত ফোরজি সেবাদানের লক্ষ্যে বাংলালিংক চলতি বছরে ৩ হাজার নতুন টাওয়ার স্থাপন করবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন