বিজ্ঞাপন

হৃদয় চন্দ্র মণ্ডলের বক্তব্য নিলো তদন্ত কমিটি

April 13, 2022 | 3:11 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: ধর্ম অবমাননার অভিযোগে মামলা দায়েরের ঘটনা তদন্তে গঠিত কমিটি বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেছে। কমিটির একমাত্র সদস্য বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটিসহ শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছেন। বক্তব্য নিয়েছেন মামলার আসামি অভিযুক্ত শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলেরও।

বিজ্ঞাপন

বুধবার (১৩ এপ্রিল) সকাল ১১টার দিকে তদন্ত কমিটির সদস্য মুন্সীগঞ্জ সরকারি হরগংঙ্গা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল হাই তালুকদার ওই বিদ্যালয় পরিদর্শন করেন।

ধর্ম অবমাননার অভিযোগে দায়ের করা মামলায় ১৯ দিন কারাভোগের পর জামিনে মুক্ত শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলও এদিন সকালে নিজ কর্মস্থলে উপস্থিত হন।

বিজ্ঞাপন

শ্রেণিকক্ষে ধর্ম অবমাননা ও হৃদয় চন্দ্র মণ্ডলের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) বিভাগ এক সদস্যের তদন্ত কমিটি গঠন করেছিল। এই কমিটির একমাত্র সদস্যই হলেন অধ্যক্ষ আবদুল হাই তালুকদার।

হৃদয় চন্দ্র মণ্ডলের শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন শেষে তিনি বলেন, কমিটির একমাত্র সদস্য আমি আব্দুল হাই সরকারি কলেজ অধ্যক্ষ। আমাকে পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। আমি আজ (বুধবার) সারাদিন বিদ্যালয়ে যতক্ষণ সম্ভব থাকব। সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলব। তাদের বক্তব্য রেকর্ড করব।

বিজ্ঞাপন

আবদুল হাই তালুকদার বলেন, মামলার বাদী, অভিযুক্ত শিক্ষক, বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট যারা আছেন, তাদের সবার সঙ্গে আমরা কথা বলব। আমি আমার দিক থেকে পূর্ণাঙ্গ একটি তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার চেষ্টা করব।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন