বিজ্ঞাপন

‘পহেলা বৈশাখে বোমা হামলা হবে’ হুমকি দিয়ে যুবক গ্রেফতার

April 13, 2022 | 11:42 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজবাড়ী: পহেলা বৈশাখের অনুষ্ঠান নিয়ে অনলাইন প্লাটফর্মে অপপ্রচার ও ধর্মীয় উগ্রবাদ প্রচারের দায়ে রাসেল সরদার রাজ (২১) নামে এক যুবককে গ্রেফতার করেছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১২ এপ্রিল) প্রযুক্তির সহায়তায় গোপন তথ্যের ভিত্তিতে রাজধানীর রমনা থানাধীন বেইলী রোড থেকে সিটিটিসি'র সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ই-ফ্রড টিম তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে দু'টি মোবাইল ফোন ও চারটি সিম কার্ড জব্দ করা হয়।

বুধবার (১৩ এপ্রিল) রাতে সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের ই-ফ্রড টিমের সহকারী পুলিশ কমিশনার (এসি) সুরঞ্জনা সাহা সারাবাংলাকে এ তথ্য জানান।

বিজ্ঞাপন

তিনি জানান, গ্রেফতার রাসেল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় উগ্র মতবাদপুষ্ট পোস্ট ও ভিডিও দেখে রেডিক্যালাইজড হয়ে ‘গাজওয়াতুল হিন্দ’ নামক ধর্মীয় উগ্র মতবাদী সংগঠনে যোগ দিতে ইচ্ছা পোষণ করে। এ সংগঠনে অন্যদের যোগদানে আহ্বান করার জন্য সে ফেসবুকে ‘জিহাদের তলোয়ার’ নামে একটি আইডি খোলে। এরপর থেকে সে ওই আইডিতে পহেলা বৈশাখের অনুষ্ঠান নিয়ে অপপ্রচার ও ধর্মীয় উগ্রবাদ প্রচারসহ বিভিন্ন বিতর্কিত পোস্ট করে আসছিল। একইসঙ্গে সে বিভিন্ন পোস্টের মাধ্যমে উগ্রবাদী সংগঠন ‘গাজওয়াতুল হিন্দ’ এ যোগ দেওয়ার জন্য অন্যদের আহ্বান জানাচ্ছিল।

গ্রেফতার রাসেলের বিরুদ্ধে সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ই-ফ্রড টিমের এসআই (নিরস্ত্র) মো. গোলাম রসুল বাদী হয়ে ডিএমপির রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন বলেও জানান সহকারী পুলিশ কমিশনার সুরঞ্জনা সাহা।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন