বিজ্ঞাপন

রোনালদোর হ্যাটট্রিকে ইউনাইটেডের দুর্দান্ত জয়

April 16, 2022 | 10:07 pm

স্পোর্টস ডেস্ক

ম্যাচের তখন ৭৬ মিনিটের খেলা চলছে। ওল্ড ট্রাফোর্ডে তখন ম্যানচেস্টার ইউনাইটেড নরউইচের সঙ্গে ২-২ গোলে সমতায়। ডি-বক্স থেকে কিছুটা দূরত্বে ফ্রিকিক পায় ইউনাইটেড। ফ্রিকিক নিতে চিরচেনা ভঙ্গিতে দাঁড়িয়ে ক্রিস্টিয়ানো রোনালদো। দৌড়ে এসে সজোরে বলে লাথি দিয়ে পাঠিয়ে দিলেন জালের দিকে, নরউইচ গোলরক্ষক টিম ক্রুল লাফিয়ে উঠে হাত ছোঁয়ালেও বল শুধু জালের দিকেই ঠেলে দিতে পেরেছিলেন। এতেই হ্যাটট্রিক পূর্ণ ক্রিস্টিয়ানো রোনালদোর। আর ম্যানচেস্টার ইউনাইটেডও ঘরের মাঠে নিশ্চিত করে ৩-২ ব্যবধানের জয়।

বিজ্ঞাপন

ম্যাচের সাত মিনিটের মাথায় অ্যান্থনি এলাঙ্গার অ্যাসিস্ট থেকে গোল করে ইউনাইটেডকে লিড এনে দেন রোনালদো। এরপর  ৩২ মিনিটের মাথায় অ্যালেক্সা তেয়াসের কর্নার থেকে লাফিয়ে উঠে মাথা ছুঁইয়ে বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদোই। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে কাইরেন ডুয়েলের গোলে ব্যবধান ২-১ করে নরউইচ। আর বিরতি থেকে ফিরেই ম্যাচের ৫২ মিনিটে টেমু পুক্কির গোলে সমতায় ফেরে সফরকারীরা। তবে তখনও ক্রিস্টিয়ানো রোনালদো ম্যাজিক বাকি রয়েছে। ৭৬তম মিনিটে ফ্রিকিক থেকে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণের সঙ্গে সঙ্গে দলকে ৩-২ গোলের ব্যবধানের জয়ও এনে দেন পর্তুগিজ এই মহাতারকা।

রোনালদোর হ্যাটট্রিকে ইউনাইটেডের দুর্দান্ত জয়

বিজ্ঞাপন

এই জয়ে পয়েন্ট টেবিলের পাঁচে উঠে এসেছে রেড ডেভিলরা। ৩২ ম্যাচে ১৫ জয়, ৯ ড্র আর ৮ হারে ৫৪ পয়েন্ট নিয়ে পাঁচে ইউনাইটেড। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে ছয়ে আর্সেনাল। ৩২ ম্যাচে ৫৭ পয়েন্ট পাওয়া টটেনহাম আছে চারে। ৭৪ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে ম্যানচেস্টার সিটি, এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে লিভারপুল আর ৬২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান চেলসির।

প্রিমিয়ার লিগে সময় ভালো কাটছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। আগের ম্যাচেই এভারটনের কাছে ১-০ ব্যবধানে হেরেছে রেড ডেভিলরা। এর আগের ম্যাচেই অবশ্য ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে টটেনহাম হটস্পার্সকে হারিয়েছিল তারা। আর এবারেও ঘরের মাঠে নরউইচকে হারাতে ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিক। ধুঁকতে থাকা ইউনাইটেডের হাল ধরলেন সেই রোনালদোই।

বিজ্ঞাপন

রোনালদোর হ্যাটট্রিকে ইউনাইটেডের দুর্দান্ত জয়

ম্যাচের শুরু থেকেই নরউইচের ওপর চড়াও হয়ে খেলতে থাকে রোনালদোরা। গোলের জন্য তাই অপেক্ষা করতে হয়নি খুব বেশি সময়ও। ম্যাচের মাত্র সাত মিনিটের মিনিটের মাথায় বল নিয়ে নরউইচের ডি-বক্সের ডান দিকে ঢুকে গিবসনকে কাটিয়ে গোলমুখে ফাঁকায় দাঁড়িয়ে থাকা রোনালদোকে পাস দেন অ্যান্থনি এলেঙ্গা। গোলমুখে বল পেয়ে ভুল করেননি রোনালদো, ডান পায়ের শটে বল জালে জড়িয়ে দলকে ১-০ গোলের লিড এনে দিয়েছেন।

বিজ্ঞাপন

৩২ মিনিটে দুর্দান্ত এক কর্নার থেকে ভাসানো বল ডি-বক্সে পাঠান অ্যালেক্স তেয়াস। হাওয়ায় ভেসে রোনালদো হেড করে বল জালে জড়ান আর দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন। প্রথমার্ধের নির্ধারিত সময় শেষে খেলা চলছিল অতিরিক্ত সময়ের, ঠিক সেই সময় টেমু পুক্কির অ্যাসিস্ট থেকে কাইরেন ডুয়েল গোল করে ব্যবধান ২-১ করেন নরউইচের হয়ে।

রোনালদোর হ্যাটট্রিকে ইউনাইটেডের দুর্দান্ত জয়

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরে ইউনাইটেডকে স্বস্তিতে খেলতে দেয়নি সফরকারীরা। দ্বিতীয়ার্ধ শুরুর মাত্র সাত মিনিটের মাথায় টেমু পুক্কি স্কোরশিটে নাম লিখিয়ে নরউইচকে সমতায় ফেরান। এরপর দুই দলই আক্রমণের ধার বাড়াতে থাকে। পরীক্ষা নিতে থাকে একে অপরের রক্ষণভাগের। তবে কিছুতেই ভাঙছিল না রক্ষণদূর্গ।

অবশেষে ম্যাচের ৭৬তম মিনিটে এসে ডি-বক্সের ডান দিকে ২৫ গজ দূরে ফ্রিকিক পায় ইউনাইটেড। ফ্রিকিক নিতে আসেন রোনালদো। দৌড়ে এসে সজোরে বলে লাথি দিয়ে জালে জড়ান রোনালদো। আর পূর্ণ করেন হ্যাটট্রিক, সেই সঙ্গে দলকে এনে দেন ৩-২ ব্যবধানের জয়।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন