বিজ্ঞাপন

সাংবাদিক হত্যার প্রধান আসামি র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

April 17, 2022 | 8:38 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট

কুমিল্লায় বন্দুকযুদ্ধে মো. রাজু নামে একজন নিহত হয়েছেন বলে দাবি করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। নিহত ব্যক্তি সাংবাদিক মহিউদ্দিন হত্যা মামলার প্রধান আসামি ছিলেন। শনিবার (১৬ এপ্রিল) দিবাগত রাতে জেলার গোলাবাড়ি সীমান্তে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

নিহত রাজু (৩৫) কুমিল্লার আদর্শ সদর উপজেলার বিষ্ণুপুর গ্রামের সাদেক মিয়ার ছেলে। তার লাশ কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা আছে।

র‍্যাব-১১ এর কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন সারাবাংলাকে বলেন, গোলাবাড়ি নামের একটা এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক কারবারিরা অবস্থান নিয়েছে— এমন সংবাদ পেয়ে আমাদের একটি টহল দল যায় সেখানে। এ সময় সন্ত্রাসীরা র‍্যাবের টহল বাহিনীর সদস্যদের উপস্থিতি টের পেয়ে গুলি করে। পাল্টা জবাবে আত্মরক্ষার জন্য র‍্যাবও পাল্টা গুলি চালায়।

তিনি বলেন, গোলাগুলি শেষে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। পরে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, প্রথমে না জানলেও পরে আমি জানতে পারি নিহত ব্যক্তি সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈম হত্যা মামলার প্রধান আসামি মো. রাজু। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও চোরাচালানের অভিযোগে বেশ কয়েকটি মামলাও আছে।

কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মহিউদ্দিন বলেন, রাজু নামে এক ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রেখে গেছে র‍্যাব।

বুড়িচং থানার ওসি আলমগীর হোসেন বলেন, গোলাবাড়ি সীমান্তে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে সাংবাদিক হত্যা মামলার আসামি রাজু নিহত হয়েছেন বলে শুনেছি।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত বুধবার (১৩ এপ্রিল) রাতে বুড়িচং উপজেলায় ভারতীয় সীমান্তে সাংবাদিক মহিউদ্দিন সরকারকে গুলি করে পালিয়ে যায় মাদক কারবারিরা। স্থানীয় দুই যুবক বিজিবির সহায়তায় তাকে উদ্ধার করে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পরদিন বৃহস্পতিবার মহিউদ্দিন সরকারের মা নাজমা আক্তার বাদী হয়ে রাজুকে প্রধান আসামি করে আট জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

সারাবাংলা/এএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন