বিজ্ঞাপন

মোস্তাফিজের ওভারে ২৮ রান নিয়ে বিশ্বকাপ জয়ের স্বপ্ন কার্তিকের

April 17, 2022 | 5:29 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

দল পাল্টে এবার আইপিএলে সময়টা দারুণ কাটছে দিনেশ কার্তিকের। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে এবার এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে ১৯৭ রান করেছেন। স্ট্রাইকরেট রীতিমতো আশ্চর্যজনক, ২০৯.৫৭! গত রাতে প্রতিপক্ষের বোলারদের ব্যাট হাতে রীতিমতো খুন করেছেন কার্তিক। এতে বাংলাদেশি ক্রিকেট সমর্থকরা নিশ্চয় কষ্টই পেয়েছে! এই প্রতিপক্ষের তালিকায় যে বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমানও ছিলেন। দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচে মোস্তাফিজের এক ওভারেই কাল ২৮ রান তুলেছেন কার্তিক। ম্যাচ শেষে ম্যাচ সেরার পুরস্কার হাতে বলেছেন, ভারতকে বিশ্বকাপ জেতাতে চান তিনি।

বিজ্ঞাপন

মোস্তাফিজুর রহমানেরও আইপিএলটা বেশ ভালোই কাটছিল। প্রথম তিন ম্যাচে দারুণ বোলিং করেছিলেন। দিল্লির হয়ে নিজের প্রথমে ম্যাচে ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন মুস্তাফিজ। পরের দুই ম্যাচে উইকেট না পেলেও ৪ ওভারে রান দেন স্রেফ ২৬ ও ২১। গতকাল চতুর্থ ম্যাচের শুরুটাও ছিল ভালো। প্রথম তিন ওভারে খরচ করেছিলেন ১৫ রান।

কিন্তু ইনিংসের ১৭তম ওভারে নিজের চতুর্থ ওভারটি করতে এসেই পরতে হয়েছিল ভয়ঙ্কর দিনেশ কার্তিকের সামনে। ভাগ্যও সহায়তা দিয়েছিল অবশ্য কার্তিককে। ব্যাটের কানায় লেগে চার হয়েছে। ওভারের প্রথম তিন বলে তিন চার। পরের দুই বলে দুই ছক্কা। শেষ বলে আবারও চার। সব মিলিয়ে মোস্তাফিজের ওই ওভার থেকেই ২৮ রান তোলেন কার্তিক। সব মিলিয়ে কাল মাত্র ৩৪ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন তিনি।

ব্যাঙ্গালুরুর ১৬ রানে জয়ের দিনে ম্যাচ সেরার পুরস্কারটা উঠেছে দিনেশ কার্তিকের হাতেই। ম্যাচ সেরার পুরস্কার নিতে এসে জানালেন আবারও ভারতীয় জাতীয় দলে ফিরে বিশ্বকাপ জয়ের স্বপ্নের কথা।

বিজ্ঞাপন

কার্তিক বলেন, ‘আসলে আমি দেশের হয়ে খেলতে চাই। আমি জানি সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। আমি ওই বিশ্বকাপের অংশ হতে মুখিয়ে আছি এবং ভারতকে শিরোপা জিততে সহায়তা করতে চাই।’

ভারতীয় এই উইকেটরক্ষক ব্যাটার বলেন, ‘ভারত বহুজাতিক টুর্নামেন্টের শিরোপা জিতেছে অনেকদিন আগে। সবশেষ ২০১৩ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জিতেছিল। আমি ভারতকে আর একটি শিরোপা জেতাতে চাই। আর সেটা করতে হলে অনেক বিষয়ে আমাকে সতর্ক থাকতে হবে। এমন কিছু করে দেখাতে হবে যাতে মানুষ বলে যে, এই ছেলেটা বিশেষ কিছু করেছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন