বিজ্ঞাপন

শ্রীলংকা সিরিজে সাকিবকে নিয়ে অনিশ্চয়তা

April 17, 2022 | 10:11 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ না খেলেই দেশে ফিরে এসেছিলেন সাকিব আল হাসান। এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। ইদুল ফিতরের পর শ্রীলংকার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। সেই সিরিজে কি সাকিব খেলবেন? এই প্রশ্নের উত্তর এখনো জানা নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন, দু-একদিনের মধ্যে জানা যাবে বিষয়টি।

বিজ্ঞাপন

কদিন আগে সাকিবের শাশুড়ী মারা গেছেন। এই শাশুড়ীসহ তার মা এবং মেয়ের অসুস্থতার খবর পেয়েই দক্ষিণ আফ্রিকা থেকে সিরিজের মাঝপথে ফিরেছিলেন। পরিবারের বাকি সদস্যরা সুস্থ্য হয়ে উঠেছেন। কিন্তু ক্যান্সারাক্রান্ত শাশুড়ী না ফেরার দেশে পারি জমিয়েছেন। সেই শোক এখনো টাটকা।

বড় মেয়ের স্কুল খুলেছে বলে তাকে নিয়ে যুক্তরাষ্ট্রে চলে গেছেন সাকিব। স্ত্রী উম্মে আহমেদ শিশির আছেন বাংলাদেশে মায়ের পরিবারের সঙ্গেই। ফলে সাকিবকেই সামলাতে হচ্ছে বড় মেয়েকে। এখন মায়ের মৃত্যুর শোক কাটিয়ে শিশিরের যুক্তরাষ্ট্রে গিয়ে সাংসারিক জীবন শুরু করার ওপর মূলত নির্ভর করছে সাকিবের শ্রীলংকা সিরিজ খেলা।

জালাল ইউনুস জানালেন, দু-একদিনের মধ্যে সাকিবের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলবেন তিনি। রোববার মিরপুরে বিসিবি কার্যালয়ে টিম ম্যানেজমেন্টের সঙ্গে বৈঠক শেষে জালাল ইউনুস সাংবাদিকদের বলেন, ‘আমি দু’এক দিনের মধ্যে সাকিব থেকেই জানতে পারব। তারসঙ্গে আলাপ আলোচনা হচ্ছে যেহতু কিছুদিন আগে তার শ্বাশুড়ি মারা গেছেন, সে অনেক ব্যক্তিগত সমস্যায় ছিল। সেজন্য তাকে আমরা কিছু বলিনি। তার পারিবারিক সমস্যা সমাধান হলে তাকে আমরা পেতে পারি।’

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকা সফর থেকে নিজেকে সরিয়ে নিয়ে আলোচনা-সমালোচনার জন্ম দেওয়া সাকিব পরে যোগ দেন দলের সঙ্গে। ওয়ানডে সিরিজটা দারুণ  কেটেছে তার। প্রথম ম্যাচে ব্যাটে বলে দারুণ পারফর্ম করে ম্যাচ সেরা পুরস্কার জিতেছিলেন।

তারপরই শাশুড়ী এবং মা, মেয়েসহ পরিবারের পাঁচ সদস্যের অসুস্থ হওয়ার খবর মিলে। ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচের আগে এই খবর মিললেও ওয়ানডে সিরিজ শেষে দেশে ফেরেন সাকিব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন