বিজ্ঞাপন

তাদের প্রেমে অজানা এক দেয়াল

April 18, 2022 | 11:15 am

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

এই শহরে প্রেম ও প্রতারণা- হাতে হাত রেখে হাঁটে! অনেকটা সেই নির্মম সত্যটি এবার উঠে আসছে সময়ের অন্যতম দুই শিল্পী তৌসিফ মাহবুব ও তানজিন তিশার মাধ্যমে।

বিজ্ঞাপন

পারভেজ ইমামের চিত্রনাট্যে ‘অচেনা প্রেম’ নামের বিশেষ নাটকটি নির্মাণ করেছেন রাফাত মজুমদার রিংকু। সিএমভি’র ব্যানারে নির্মিত ঈদের এই নাটকটির মাধ্যমে উঠে আসবে এই শহরে বেঁচে থাকার লড়াই করা একজন নারীর গল্প।

নাটকটির গল্প ধারণা এভাবে দেন নির্মাতা রিংকু, ‘জীবনযুদ্ধে পরাজিত মেয়ে তামান্না। বাবা মারা যাওয়ার পর সংসারের ঘানি নিজেকে টানতে হচ্ছে। বিভিন্ন প্রতিষ্ঠানে ছোট একটি চাকরির আশায় ঘুরলেও মানুষের মতো শকুনের লোলুপ দৃষ্টির কবলে পড়ে, সন্মান বাঁচানোর জন্য বের হয়ে এসে সেই সমাজকেই বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রাস্তায় নেমেছে প্রতারণা ব্যবসায়।

তামান্নার এই প্রতারণা ব্যবসার মাঝে ঘটনাক্রমে পরিচয় হয় সজল নামের এক লেখকের সাথে। সজল যদিও তার পরিচয় দেয়, সে দেশ থেকে পালিয়ে ঢাকা এসেছে। যার কাছে শহরের প্রায় সবটুকুই অচেনা। বিশ্বাস করে সজলকে এ্যাসিসটেন্ট হিসাবে নিয়োগ দেয় তামান্না। শুরু হয় তাদের প্রতারণা ব্যবসা।

বিজ্ঞাপন

এতে তামান্না চরিত্রে তানজিন তিশা এবং সজল চরিত্রে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব।

নির্মাতার ভাষ্যে, ‘নাটকটি বেদনার। তবে তারচেয়ে বড় বিষয় আমি একটা বার্তা দিতে চেয়েছি দর্শকদের। সেটি হলো, জীবনযুদ্ধ। মানুষ আসলে নিজেকে টেকানোর জন্য কতরকমের যুদ্ধ করে এই সমাজ ও শহরের সঙ্গে। সেটাই দেখাতে চেয়েছি।’

প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু জানান, আসছে ঈদে নাটকটি উন্মুক্ত হচ্ছে সিএমভির ইউটিউব চ্যানেলের বিশেষ আয়োজনে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন