বিজ্ঞাপন

মার্শেইকে হারিয়ে লিগ জয়ের আরও কাছে পিএসজি

April 18, 2022 | 2:54 am

স্পোর্টস ডেস্ক

গেল মৌসুমে লিগ ওয়ানের শিরোপা হাতছাড়া হওয়ার পর চলতি মৌসুমে তা পুনরুদ্ধারের নেমে পড়ে প্যারিস সেইন্ট জার্মেই। আর ২০২১/২২ মৌসুমের শুরু থেকেই তাই লিগের প্রতি একটু বেশিই মনযোগী পিএসজি। ঘরের মাঠে অলিম্পিক মার্শেইকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে শিরোপার কাছে আরও এক ধাপ এগিয়ে গেল প্যারিসিয়ানরা। পিএসজির হয়ে একটি করে গোল করেন নেইমার জুনিয়র এবং কিলিয়ান এমবাপে আর মার্শেইয়ের হয়ে একটি গোল করেন ক্যালেতা কার।

বিজ্ঞাপন

মার্শেইয়ের বিপক্ষে এই জয়ে দলটির থেকে ১৫ পয়েন্টের ব্যবধানে লিগ ওয়ানে এগিয়ে গেল পিএসজি। লিগ ওয়ানে ৩২ ম্যাচে ২৩ জয়ে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। সমান ম্যাচে ১৭ জয়ে ৫৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে অলিম্পিক মার্শেই।

ঘরের মাঠে ম্যাচের মাত্র ১২ মিনিটের মাথায় মার্কো ভেরাত্তির অ্যাসিস্ট থেকে গোল করে পিএসজিকে লিড এনে দেন নেইমার জুনিয়র। এরপর অবশ্য ম্যাচের আধা ঘণ্টা পেরুতে না পেরুতেই সমতায় ফেরে মার্শেই। লিগ ওয়ানে দুই দলের শেষ দেখায় মার্শেইর মাঠে গোলশূন্য ড্র করেছিল পিএসজি। এবার লিগ জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে মার্শেইয়ের বিপক্ষে দুর্দান্ত জয় পিএসজির।

বিজ্ঞাপন

৩১ মিনিটের মাথায় কর্নার থেকে উড়ে আসা বল ঘুষি দিয়ে দূরে ঠেলে দেন পিএসজি গোলরক্ষক ডনারুম্মা। তবে বল বিপদমুক্ত করতে পারেননি তিনি। তার ঘুষি দেওয়া বল গিয়ে পড়ে দুহে ক্যালেতা কারের কাছে আর বল পেয়ে সজোরে জালে পাঠিয়ে মার্শেইকে সমতায় ফেরান।

মিনিট দুই পরে ২৫ গজ দূর থেকে নেওয়া নেইমারের দুর্দান্ত এক ফ্রিকিক কোনো রকমে ঠেকান মার্শেইক গোলরক্ষক লোপেজ। ৪১ মিনিটের মাথায় লিওনেল মেসি গোল করলেও অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়। তবে এরপর আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে প্যারিসিয়ানরা। নির্ধারিত ৪৫ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে ডি-বক্সের ভেতর নেইমার জুনিয়রকে ফাউল করে মার্শেইর ডিফেন্ডার। এরপর ভিএআর দেখে পিএসজিকে পেনাল্টি উপহার দেয় রেফারি।

বিজ্ঞাপন

নেইমার জুনিয়র এবং লিওনেল মেসি থাকা স্বত্ত্বেও পিএসজির হয়ে পেনাল্টি নিতে আসেন কিলিয়ান এমবাপে। আর স্পট কিক থেকে বল জালে জড়িয়ে দলকে আবারও লিড এনে দেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড। ২-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে খেললেও আর জালের দেখা পায়নি দুই দলের কেউই। যদিও ম্যাচের শেষ দিকে এসে মার্শেই রক্ষণভাগের খেলোয়াড় সালিবা গোল করেছিলেন কিন্তু অফসাইডের কারণে তা বাতিল হয়ে গেলে আর ম্যাচে ফেরা হয়নি মার্শেইর। এতেই শেষ পর্যন্ত ২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে প্যারিস সেইন্ট জার্মেই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন