বিজ্ঞাপন

১৫ ম্যাচ পরে লা লিগায় বার্সার হার

April 19, 2022 | 3:03 am

স্পোর্টস ডেস্ক

লা লিগায় টানা ১৫ ম্যাচ অপরাজিত থাকার পর অবশেষে ঘরের মাঠেই সে যাত্রা থামল বার্সেলোনার। ক্যাম্প ন্যুতে কাদিজের কাছে ১-০ গোলের ব্যবধানে হেরেছে জাভি হার্নান্দেজের দল। কাদিজের হয়ে ম্যাচের ৪৮তম মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন লুকাস পেরেজ।

বিজ্ঞাপন

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ক্যাম্প ন্যুতে কাদিজের কাছে হারল বার্সেলোনা। লা লিগার তলানির দলের কাছে হেরেও পয়েন্ট টেবিলে বার্সা দুইয়েই অবস্থান করছে। তবে কাদিজের এমন জয়ে খুশি রিয়াল মাদ্রিদও। কেননা ৩৫তম লিগ শিরোপা জয়ের আরও ধাপ কাছে পৌঁছে গেল লস ব্ল্যাঙ্কোসরা। ৩২ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে রিয়াল। আর ৩১ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বার্সা। নিজেদের শেষ ছয় ম্যাচ থেকে ৭ পয়েন্ট তুলতে পারলেই লিগ নিশ্চিত হবে রিয়ালের। এদিকে এই জয়ে লিগ টেবিলের ১৬ নম্বরে উঠে এসেছে কাদিজ, তাদের পয়েন্ট ৩১।১৫ ম্যাচ পরে লা লিগায় বার্সার হার

এদিকে দীর্ঘদিন হারের মুখ না দেখা বার্সেলোনা এই নিয়ে টানা দুই ম্যাচে ঘরের মাঠেই হারের দেখা পেল। এর আগে উয়েফা ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে এঞ্চ্রাখট ফ্রাঙ্কফ্রুটের কাছে ৩-২ গোলের ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকেই বিদায় নেয় কাতালান ক্লাবটি। আর এবার লা লিগায় ২০২২ সালে প্রথমবারের মতো হার বরণ করতে হলো কিউলদের।

বিজ্ঞাপন

শেষবার ২০২১ সালের ৪ ডিসেম্বর লা লিগায় হেরেছিল বার্সেলোনা। কাকতালীয়ভাবে লা লিগায় এর আগে নিজেদের শেষ হারটিও এসেছিল ক্যাম্প ন্যুতেই, সেবার রিয়াল বেতিসের কাছে ১-০ গোলের ব্যবধানে হেরেছিল বার্সা।

১৫ ম্যাচ পরে লা লিগায় বার্সার হার

বিজ্ঞাপন

লা লিগা জয়ের আশা না থাকলেও রিয়ালের শিরোপা উদযাপনের অপেক্ষা বাড়াচ্ছিল বার্সেলোনা। অন্যদিকে নিজেদের অপরাজিত থাকার রেকর্ডটাও ধরে রাখছিল কিউলরা। জাভির অধীনে বদলে যাওয়া বার্সেলোনার আভাস মিলছিল। তবে সবই যেন বদলে গেল ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগ থেকে। ঘরের মাঠে ফ্রাঙ্কফ্রুটের কাছে হারের পর এবার লা লিগার তলানির দল কাদিজের কাছে হেরে বসল বার্সা।

ঘরের মাঠে গোটা ম্যাচের দুই তৃতীয়াংশ সময় বল দখলে রেখেও তেমন আক্রমণ সাঁজাতে পারেনি বার্সা। যেখানে বার্সার গোলের সুযোগ তৈরি হয় ১.৩৪ সেখানে কাদিজের এই সংখ্যা ২.০৪। গোটা ম্যাচজুড়ে বার্সা মাত্র দুটি গোলের বড় সুযোগ তৈরি করে সেখানে কাদিজের এই সংখ্যা পাঁচটি। বার্সা দুটি গোলের সুযোগ নষ্ট করে আর কাদিজ নষ্ট করে চারটি সুযোগ।

বিজ্ঞাপন

১৫ ম্যাচ পরে লা লিগায় বার্সার হার

ম্যাচের শুরুতেই ওসমান দেম্বেলের দুর্দান্ত এক আক্রমণ রুখে দেন কাদিজ গোলরক্ষক অস্পিনা। এরপর ম্যাচের ২৭ মিনিটে বার্সার ডি-বক্সে সহজ সুযোগ পেয়েও গোল করতে পারেননি লুকাস পেরেজ। এরপর প্রথমার্ধের শেষ দিকে দেম্বেলের আরেকটি চেষ্টা ব্যর্থ হলে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরেই ম্যাচের তিন মিনিটের মাথায় ডি-বক্সের ছয় গজের ভেতর থেকে গোল করে কাদিজকে লিড এনে দেন লুকাস পেরেজ। প্রথমে অ্যালেক্সের দুর্দান্ত ক্রস থেকে লুকাস পেরেজ হেড করলে তা ফিরিয়ে দেন টার স্টেগান। কিন্তু ফিরতি বল পেয়ে যান পেরেজই, দ্বিতীয় সুযোগ আর হাতছাড়া না করে বল পাঠিয়ে দেন জালে।

১৫ ম্যাচ পরে লা লিগায় বার্সার হার

গোল হজমের পর একের পর এক আক্রমণ করতে শুরু করে বার্সা। তবে কাদিজের রক্ষণভাগে আর ফাটল ধরাতে পারেনি কিউলরা। এতেই শেষ পর্যন্ত ওই ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় বার্সেলোনাকে।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন