বিজ্ঞাপন

অল্প বিরতির পর নিউমার্কেটে আবার সংঘর্ষ

April 19, 2022 | 5:29 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: কিছুক্ষণ বিরতির পর ফের সংঘর্ষ বেঁধেছে ঢাকা কলেজ শিক্ষার্থী ও নিউমার্কেট এলাকার ব্যবসায়ীদের মধ্যে। ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে ঢাকা কলেজের ভেতরে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করেছে বলে অভিযোগ করেছেন একাধিক শিক্ষার্থী।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে আবারও সংঘর্ষ শুরু হয়।

এদিকে আজ বিকেল ৫টার মধ্যে ঢাকা কলেজের শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হলেও শিক্ষার্থীরা তা প্রত্যাখ্যান করেছে। কলেজের ভেতরে অবস্থান করা ঢাকা কলেজের অধ্যক্ষকে শিক্ষার্থীরা অবরুদ্ধ করে রেখেছেন।

বিজ্ঞাপন

কলেজের ভেতরে শিক্ষার্থীদের উদ্দেশে ঢাকা কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ফুয়াদ হাসান বলেন, প্রয়োজনে আমরা লাশ হয়ে বের হব। তবু হল ক্যাম্পাস ছাড়ব না। সাধারণ শিক্ষার্থীদের ওপর যে হামলা চালানো হয়েছে, এ ঘটনার বিচার না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। আমরা অধ্যক্ষকে বলেছি সুন্দরভাবে সমাধান করতে। তিনি যদি তা না পারেন, তবে তার পদত্যাগ দাবি করছি।

এর আগে, সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাতে নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষ ঘটে ঢাকা কলেজের শিক্ষার্থীদের। রাত দেড়টার দিকে পরিস্থিতি স্তিমিত হয়। পরে মঙ্গলবার সকাল ১১টার দিক থেকে ফের দুই পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপ ঘটতে থাকে।

বিজ্ঞাপন

এ পরিস্থিতিতে সোমবার রাতেই ঢাকা কলেজের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দিয়ে কলেজের এই দিনের (১৯ এপ্রিল) সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়। একইসঙ্গে কলেজের সব শিক্ষককে সকাল ১০টার মধ্যে ক্যাম্পাসে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়।

 

বিজ্ঞাপন

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এসএসএ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন