বিজ্ঞাপন

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে তিতুমীর কলেজে বিক্ষোভ

April 19, 2022 | 9:58 pm

তিতুমীর কলেজ করেসপন্ডেন্ট

ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে তিতুমীর কলেজের মূল ফটকের সামনে বিক্ষোভ করেছেন তিতুমীর কলেজের শিক্ষার্থীরা। এ ঘটনার সুষ্ঠু বিচার না হলে তারা আন্দোলনের হুঁশিয়ারিও দেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় কলেজের প্রধান ফটকে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় স্লোগান দেওয়া হয়— ‘আমার ভাই রক্তাক্ত কেন, প্রশাসন জবাব চাই’, ‘হকারদের নৈরাজ্যকর আচরণের বিচার চাই’।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে শিক্ষার্থীদের সঙ্গে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি তিলোত্তমা সিকদার, তিতুমীর কলেজে শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া, সাধারণ সম্পাদক জুয়েল মোড়লসহ তিতুমীর কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা।

এসময় কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি তিলোত্তমা সিকদার বলেন, বাংলাদেশকে রক্ষা করার জন্য ছাত্রদের ভূমিকা যে কত বেশি, তা সবাই জানে। ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর হামলা মানে আমাদের ওপরও হামলা। ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে বাংলাদেশ ছাত্রলীগ সবসময় আছে। আমরা হামলার ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানাই।

বিজ্ঞাপন

তিতুমীর কলেজে শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া বলেন, ‍শুধু ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার করা হয়নি, হামলা করা হয়েছে বাংলাদেশের সব শিক্ষর্থীদের ওপর। ঢাকা কলেজের শিক্ষার্থীদের পাশে বাংলাদেশ ছাত্রলীগে আছে। যদি আর কোনো শিক্ষার্থীর ওপর হামলা হয়, তাহলে হকার ও ব্যবসায়ী সন্ত্রাসীদের কঠোরভাবে দমন করা হবে। তিতুমীর কলেজের ৫৮ হাজার শিক্ষার্থী আর কোনো হামলার ঘটনা দেখতে চায় না।

এসময় তিতুমীর কলেজে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়ের মোড়ল বলেন, নীলক্ষেত- নিউমার্কেটের ব্যবসায়ী ও হকাররা শিক্ষার্থীদের ওপর যে হামলা চালিয়েছে, তার কঠোর প্রতিবাদ জানাই। বাংলাদেশের ছাত্র সমাজ এমন ঘটনা মেনে নেবে না। শিক্ষার্থীরা যদি একবার জেগে ওঠে, কোনোভাবেই তাদের থামানো যাবে না। শিক্ষার্থীদের ওপর হামলার বিচার যদি না হয়, তাহলে হামলায় জড়িতদের কঠোরভাবে প্রতিহত করা হবে।

বিজ্ঞাপন

বিক্ষোভকারী শিক্ষার্থীরা আরও বলেন, যেখানে ক্যাম্পাসগুলোতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ রয়েছে, সেখানে ব্যবসায়ী ও হকারদের ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর হামলা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমরা তিতুমীর কলেজের হাজারও শিক্ষার্থী তা মেনে নেবে না। এ ঘটনার বিচার না হলে আমরা কঠোর আন্দোলনের ডাক দেবো।

আরও পড়ুন-

সারাবাংলা/এনএসএম/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন