বিজ্ঞাপন

অ্যানফিল্ডে ইউনাইটেডকে বিধ্বস্ত করল লিভারপুল

April 20, 2022 | 2:55 am

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠ অ্যানফিল্ডে চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে ৪-০ গোলের ব্যবধানে বিধ্বস্ত করেছে লিভারপুল। মোহাম্মদ সালাহর জোড়া গোলের সঙ্গে অল রেডদের হয়ে বাকি দুই গোল করেন সাদিও মানে এবং লুইস দিয়াজ।

বিজ্ঞাপন

ঘরের মাঠে ম্যাচের পাঁচ মিনিটের মাথায় মোহাম্মদ সালাহর অ্যাসিস্ট থেকে গোল করেন লুইস দিয়াজ। এরপর ২২তম মিনিটে সাদিও মানের অ্যাসিস্ট থেকে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে স্কোরশিটে নাম লেখা মানে আর ৮৫ মিনিটে এসে অল রেডদের হয়ে চতুর্থ গোলটি করেন সালাহ। প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে এটি সালাহর ২০তম গোল। আর রেড ডেভিলদের বিপক্ষে শেষ চার দেখায় এটি তার ৮ম গোল।

অ্যানফিল্ডে ইউনাইটেডকে বিধ্বস্ত করল লিভারপুল

বিজ্ঞাপন

ইউনাইটেডকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠেছে লিভারপুল। ৩২ ম্যাচে ২৩ জয়ে ৭৬ পয়েন্ট অল রেডদের। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ৩১ ম্যাচে ২৩ জয়ে ৭৪ পয়েন্ট নিয়ে নেমে গেছে দুইয়ে। আর ৩৩ ম্যাচে ১৫ জয়ে ৫৪ পয়েন্ট নিয়ে ছয়ে অবস্থান করছে ম্যানচেস্টার ইউনাইটেড।

প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের দৌড়ে টিকে থাকতে ইউনাইটেডের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না লিভারপুলের। লিগ টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে কেবল এক পয়েন্টের ব্যবধানে পিছিয়ে আছে অল রেডরা। আর এমন অবস্থায় চিরপ্রতিদ্বন্দ্বীদের আতিথ্য দেয় লিভারপুল।

বিজ্ঞাপন

অ্যানফিল্ডে ইউনাইটেডকে বিধ্বস্ত করল লিভারপুল

ম্যাচের শুরু থেকেই ইউনাইটেডকে চেপে ধরে স্বাগতিকরা। নিজেদের গুছিয়ে নেওয়ার আগেই লিভারপুলের আক্রমণ ভাগের তিন খেলোয়াড় দুর্দান্ত বোঝাপড়ায় গোল হজম করে বসে ইউনাইটেড। ম্যাচের পাঁচ মিনিটের মাথায় বাঁ দিক আক্রমণে উঠে ডান দিকে থাকা সালাহর উদ্দেশ্যে দুর্দান্ত এক পাস দেন সাদিও মানে। ডাক দিক থেকে এগিয়ে গিয়ে মাটি কামড়ানো ক্রসে ডি-বক্সের ভেতর কলম্বিয়ান তরুণ ফরোয়ার্ড লুইস দিয়াজকে খুঁজে নেন সালাহ। আর এমন বল পেয়ে তা জালে জড়াতে একটুও ভুল করেননি দিয়াজ। ম্যাচের পাঁচ মিনিটেই লিভারপুল এগিয়ে ১-০ গোলের ব্যবধানে।

বিজ্ঞাপন

প্রথম গোলের রেশ কাটতে না কাটতেই ২২তম মিনিটে এসে নিজেদের দ্বিতীয় গোলটি পেয়ে যায় লিভারপুল। ডি-বক্সের ঠিক সামনে বল পেয়ে ইউনাইটডের রক্ষণের উপর দিয়ে ডান দিকে থাকা সালাহকে বল বাড়ান মানে। দুর্দান্ত প্রথম টাচে বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের দারুণ শটে ডেভিড ডি গিয়াকে পরাস্ত করে স্কোরশিটে নাম লেখান মোহাম্মদ সালাহ।

অ্যানফিল্ডে ইউনাইটেডকে বিধ্বস্ত করল লিভারপুল

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়াতে শুরুতেই ফিল জোন্সকে তুলে নিয়ে জডান সানচোকে মাঠে নামায় ইউনাইটেড। ফলাফলও মিলছিল তখন, আক্রমণাত্ম খেলে সুযোগও তৈরি করছিল ইউনাইটেড। তবে ম্যাচের ৬৮ মিনিটে এসে ইউনাইটেডের ম্যাচে ফেরার আশা শেষ করে দেন সাদিও মানে। বাঁ দিকে নিজেদের অর্ধে বল জিতে তা সামনের দিকে লুইস দিয়াজকে বাড়িয়ে দেন অ্যান্ড্রিউ রবার্টসন। বাঁ দিকে বল পেয়ে ডি-বক্সের পাশ থেকে মানের উদ্দেশ্যে বল বাড়ান দিয়াজ আর ফাঁকায় বল পেয়ে ভলিতে বল জালে জড়িয়ে ব্যবধান ৩-০ করেন মানে।

অ্যানফিল্ডে ইউনাইটেডকে বিধ্বস্ত করল লিভারপুল

এরপর ম্যাচের শেষ ১০ মিনিটে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় অল রেডরা। চতুর্থ গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে ইয়্যুর্গেন ক্লপের দল। দেখা মেলে চতুর্থ গোলেরও। ম্যাচের ৮৫তম মিনিটে ডিয়েগো জোটার বাড়ানো বল ধরে ঠান্ডা মাথায় ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় এবং দলের চতুর্থ গোলটি করেন মোহাম্মদ সালাহ। এতেই শেষ পর্যন্ত ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন