বিজ্ঞাপন

মিলানকে হারিয়ে কোপা ইতালিয়ার ফাইনালে ইন্টার

April 20, 2022 | 3:29 am

স্পোর্টস ডেস্ক

কোপা ইতালিয়ার সেমিফাইনালে দুই নগরপ্রতিদ্বন্দ্বি ইন্টার মিলান ও এসি মিলান মুখোমুখি। প্রথম লেগ গোলশূন্য ড্র হলে ফাইনালের টিকিটের ভাগ্য ঝুলে পড়ে দ্বিতীয় লেগের কাঁধে। আর দ্বিতীয় লেগে লটারো মার্টিনেজের জোড়া গোলের সঙ্গে রবিন গোসেন্সের একটি গোলে এসি মিলানকে ৩-০ ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছে ইন্টার মিলান।

বিজ্ঞাপন

ঘরের মাঠে মিলানকে কিছু বুঝে ওঠার সময়ই দেয়নি ইন্টার। চতুর্থ মিনিটে ডান দিক থেকে আক্রমণে ওঠা বারেল্লার কাছ থেকে ডি-বক্সের ভেতর বল পান মাত্তেও ডারমিয়ান। এরপর দূর পোস্টে ক্রস করেন লটারো মার্টিনেজের উদ্দেশ্যে। বল পেয়ে জোরালো ভলিতে জালে জড়িয়ে ইন্টারকে ১-০ গোলের লিড এনে দেন আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড লটারো মার্টিনেজ।

গোল হজম করার পর জেগে ওঠে মিলান। দারুণ কিছু সুযোগ তৈরি করে তারা কিন্তু ইন্টারের রক্ষণ ভাঙতে পারেনি। ৩৯ মিনিটে গোলের খুব কাছে পৌঁছে গিয়েছিল মিলান তবে গোললাইন থেকে পেরিসিচের সেভে রক্ষা পায় নেরাজ্জুরিরা। এর মিনিট খানেক পরেই ইন্টারের ব্যবধানে দ্বিগুণ করেন লটারো।

বিজ্ঞাপন

মিলানকে হারিয়ে কোপা ইতালিয়ার ফাইনালে ইন্টার

৪০তম মিনিটে হুয়াকুয়েন কোরেয়ার কাছ থেকে বল পেয়ে দারুণ এক শটে নিজের দ্বিতীয় গোলটি করেন লটারো। এতেই প্রথমার্ধে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ইন্টার।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে ফিরে গোছানো ফুটবল খেলতে শুরু করে মিলান। অবশেষে গোলের দেখা পায় ৬৬তম মিনিটে। তবে রেফারি ভিএআরের সাহায্য নিয়ে দেখে গোলের এগে অফসাইডে ছিল মিলানের এক খেলোয়াড় এতেই বাতিল হয় গোল।

এরপর ম্যাচের ৮২তম মিনিটে এসে মার্সেলো ব্রোজোভিচের অ্যাসিস্ট থেকে গোল করে দলকে ৩-০ ব্যবধানের লিড এনে দেন রবিন গোসেন্স। শেষ পর্যন্ত এই ৩-০ গোলের জয় নিয়ে কোপা ইতালিয়ার ফাইনাল নিশ্চিত করে ইন্টার মিলান।

বিজ্ঞাপন

ফাইনালে ইন্টারের প্রতিপক্ষ আরেক সেমিফাইনাল দুই দলের একটি। ওই সেমিফাইনালে ফিওরেন্তিনার মুখোমুখি হবে জুভেন্টাস।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন