বিজ্ঞাপন

রাজীবকে বাঁচানো গেল না

April 17, 2018 | 9:14 am

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা : রাজধানীর কারওয়ানবাজারে দুই বাসের প্রতিযোগিতায় হাত হারানো রাজীব হোসেন মারা গেছেন। সোমবার রাত ১২টা ৪০ মিনিটের দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

৩ এপ্রিল সার্ক ফোয়ারার কাছে দুর্ঘটনায় রাজীবের হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। শমরিতা হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর রাজীবকে ঢাকা মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়। সাময়িক উন্নতির পর গত সোমবার থেকে তার মস্তিষ্কে রক্তক্ষরণ শুরু হয়। সেই থেকে লাইফ সাপোর্টে ছিলেন তিনি।

রাজীবের মামা জাহিদুল জানান, রাত ১২টা ৪০ মিনিটে তাদের অনুমতি নিয়ে চিকিৎসকেরা রাজীবের লাইফ সাপোর্ট খুলে নেন।

বিজ্ঞাপন

৩ এপ্রিল বিআরটিসির একটি দোতলা বাসের পেছনের ফটকে দাঁড়িয়ে গন্তব্যে যাচ্ছিলেন রাজধানীর মহাখালীর সরকারি তিতুমীর কলেজের স্নাতক (বাণিজ্য) দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন (২১)। হাতটি বেরিয়ে ছিল সামান্য বাইরে। হঠাৎ করেই পেছন থেকে একটি বাস বিআরটিসির বাসটিকে পেরিয়ে যাওয়ার বা ওভারটেক করার জন্য বাঁ দিকে গা ঘেঁষে পড়ে। দুই বাসের প্রবল চাপে রাজীবের হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। দু-তিনজন পথচারী দ্রুত তাকে পান্থপথের শমরিতা হাসপাতালে নিয়ে যান। কিন্তু চিকিৎসকেরা চেষ্টা করেও বিচ্ছিন্ন সে হাতটি রাজীবের শরীরে আর জুড়ে দিতে পারেননি।

তৃতীয় শ্রেণিতে পড়ার সময় রাজীব মা আকলিমা খানমকে হারান। বাবা শোকে অপ্রকৃতিস্থ হয়ে পড়েন। ছিলেন নিরুদ্দেশ। রাজীব ও তার ছোট দুই ভাই পটুয়াখালীর বাউফলে নানার বাড়িতে ছিলেন। পরে ঢাকায় এসে পোস্ট অফিস হাইস্কুলে ভর্তি হন। খালার বাড়ি থেকে উচ্চমাধ্যমিক পাস করার পর রাজীব যাত্রাবাড়ীর মেসে গিয়ে ওঠেন। জীবিকার তাগিদে রাজীব কম্পিউটার কম্পোজ ও গ্রাফিক্স ডিজাইনের কাজ শিখেছিলেন।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন

আরও পড়ুন

রাজিবকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ কেন নয় : হাইকোর্ট
রাজিবের দুর্ঘটনায় দুই বাসের চালক গ্রেফতার
রাজীবকে ডিএমসিএইচে নেওয়া হয়েছে
রাজীব জানে না তার হাত নেই!
রাজীবের চিকিৎসায় ৭ সদস্যের মেডিকেল বোর্ড
রাজীবের হাতের ক্ষত অনেকটাই শুকিয়েছে
রাজীবের হাত কাটা পড়ার ঘটনায় দুই বাস চালক রিমান্ডে
রাজীবের হাত কাটা পড়ার ঘটনায় দুই বাস চালক কারাগারে

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন