বিজ্ঞাপন

জুনে অস্ট্রেলিয়ায় প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল-আর্জেন্টিনা

April 20, 2022 | 2:26 pm

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে প্রস্তুতি ম্যাচ খেলবে সব দলই। সেসব ম্যাচের দিকে গোটা বিশ্বের নজর সেভাবে না থাকলেও এই প্রীতি ম্যাচের দিকে তাকিয়ে থাকবে সবাই। ম্যাচটি যে ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার। জুনে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়। সদ্য প্রয়াত কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্নের ঘরের মাঠ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) অনুষ্ঠিত হবে ম্যাচটি।

বিজ্ঞাপন

ভিক্টোরিয়া রাজ্যের সরকার বুধবার (২০ এপ্রিল) এক বিবৃতিতে খবরটি জানিয়েছে। ক্রীড়ামন্ত্রী মার্টিন পাকুলা জানিয়েছেন, ১১ জুন এ ম্যাচ অনুষ্ঠিত হবে।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম দ্য এজ এবং সিডনি মর্নিং হেরাল্ড তাদের প্রতিবেদনে জানিয়েছে এ ম্যাচে উপস্থিত থাকতে পারেন সময়ের দুই সেরা তারকা লিওনেল মেসি এবং নেইমার জুনিয়র। এছাড়া সম্ভাব্য সকল তারকাও উপস্থিত থাকবেন বলে প্রত্যাশা করছে তারা।

বিজ্ঞাপন

মেলবোর্নের এই স্টেডিয়ামে এর আগেও লড়েছে দুই দল। পাঁচ বছর আগে এক প্রীতি ম্যাচ খেলতে এই মাঠে নেমেছিল তারা। সে ম্যাচে ৯৫ হাজারের বেশি দর্শক উপস্থিত ছিল মাঠে। সেবার প্রীতি ম্যাচটিতে ১-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা। মেসি খেললেও সে ম্যাচে নেইমারকে দেখতে পায়নি এমসিজির দর্শকরা। এবারও প্রচুর দর্শকের আশা করছেন পাকুলা, ‘এমন ম্যাচে লাখ লাখ দর্শক চোখ রাখবেন মেলবোর্নে। ভিক্টোরিয়াতেও অনেক সমর্থকের সমাগম হবে।’

ব্রাজিল ও আর্জেন্টিনা গত সেপ্টেম্বরে সাও পাওলোয় বিশ্বকাপ বাছাইপর্বে সর্বশেষ মুখোমুখি হয়েছিল। সেটি ছিল কাতার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ। আর্জেন্টিনার চার খেলোয়াড়ের বিরুদ্ধে সে ম্যাচে করোনা বিধিনিষেধ ভাঙার অভিযোগ তুলে খেলা পণ্ড করেছিল ব্রাজিলের জাতীয় স্বাস্থ্য এজেন্সি। দুই দলই জায়গা করে নিয়েছে কাতার বিশ্বকাপের মূলপর্বে। বৃহস্পতিবার থেকে ব্রাজিল-আর্জেন্টিনা প্রীতি ম্যাচের টিকিট বিক্রি শুরু করবে অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

২১ নভেম্বর থেকে শুরু হবে কাতার বিশ্বকাপ। মেক্সিকো, পোল্যান্ড ও সৌদি আরবের সঙ্গে ‘সি’ গ্রুপে খেলবে আর্জেন্টিনা। ক্যামেরুন, সার্বিয়া ও সুইজারল্যান্ডকে নিয়ে ‘জি’ গ্রুপে ব্রাজিল।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন