বিজ্ঞাপন

আগামী ৯ জুন সংসদে বাজেট পেশ: অর্থমন্ত্রী

April 20, 2022 | 4:31 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আগামী ২০২২-২৩ অর্থবছরের বাজেট ৯ জুন জাতীয় সংসদে পেশ করা হবে। বুধবার (২০ এপ্রিল) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিপরিষদ কমিটির সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

অর্থমন্ত্রী বলেন, আগামী ২০২২-২৩ অর্থবছরের জন্য আমরা বাজেট তৈরি করছি। আগামী বাজেট সব শ্রেণির মানুষের জন্য প্রণয়ন করা হচ্ছে। নতুন বাজেটে কোনোভাবেই যেন জনগণের উপর চাপ না বাড়ে সে বিষয়টি লক্ষ্য রাখা হচ্ছে।

বর্তমানে ব্যক্তিশ্রেণির করমুক্ত আয়সীমা ৩ লাখ টাকা রয়েছে-আগামী বাজেটে এটি বাড়ানো হবে কি না এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, আমাদের আইটেম ভিত্তিক আলোচনা আরও করতে হবে। আমাদের এনবিআর আছে, তাদের সঙ্গে বসতে হবে। নিজস্ব মন্ত্রণালয়ের বিভাগ ও সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে আমরা বাজেট তৈরি করব। এ বিষয়ে আরও কিছুদিন সময় লাগবে।

তিনি বলেন, আগামী বাজেটে দেশের জনগণের যেন ভোগান্তি না বাড়ে এবং তাদের উপর বোঝা যেন বেশি না বাড়ে সেজন্য আমরা কাজ করছি। আশা করি সেগুলো কমবেশি অবশ্যই বিবেচনায় নেওয়া হবে।

বিজ্ঞাপন

বাজেটের আকার সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এ বছর আমরা সবকিছু জানিয়ে করেছি। জনগণ যেন আরও জানতে পারে সেরকম তথ্যাদি বিবেচনায় রেখেই আমরা বাজেট প্রণয়ন করতে যাচ্ছি। আগামী জুনের ৯ তারিখ বাজেট পেশ করা হবে বলেও তিনি জানান।

সারাবাংলা/জিএস/এসএসএ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন