বিজ্ঞাপন

ঢাকা কলেজ ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণ

April 20, 2022 | 5:03 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা কলেজ ক্যাম্পাসে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বুধবার (২০ এপ্রিল) বিকাল পৌনে ৪টার দিকে এই ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষার্থী ও ব্যবসায়ী ছাড়াও ঢাকা মহানগর পুলিশের নিউমার্কেট জোনের সহকারী কমিশনার ফারুকুজ্জামান শরীফ ককটেল বিস্ফোরণের তথ্য নিশ্চিত করেছেন।

সহকারী কমিশনার বলেন, ইফতারের পর নিউমার্কেটের দোকান খুলতে বলা হয়েছিল। তবে আশপাশের বিভিন্ন মার্কেটের দোকান খুলতে শুরু করেছিল। গাউছিয়া মাকেট পুরোপুরি খুলেছিল।  সড়কে যানচলাচলও শুরু করেছিল। কিন্তু বিকেলে ঢাকা কলেজ এলাকায় হঠাৎ করে ককটেল বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কলেজের ভেতরে ও বাইরে মিলিয়ে মোট সাতটি ককটেল বিস্ফোরণ হয়েছে। ককটেল আতঙ্কে ফের যানচলাচল বন্ধ হয়ে গেছে।

বিজ্ঞাপন

এর আগে, সোমবার (১৮ এপ্রিল) রাতে ও মঙ্গলবার (১৯ এপ্রিল) দিনভর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের দোকানের কর্মচারীদের সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার সন্ধ্যার পর সংঘর্ষ বন্ধ হয়। এরপর বুধবার আর কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

মঙ্গলবারের মতো বুধবারও সকাল থেকেই নিউমার্কেটের দোকানগুলো বন্ধ ছিল। বিকেলে নিউমার্কেটের ব্যবসায়ীরা দোকান খোলার চেষ্টা করছেন— এমন খবর ছড়িয়ে পড়ছে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

শুরুতে জানা যায়, সোমবার রাতে ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে নিউমার্কেটের একটি দোকানের কর্মচারীদের বাগবিতণ্ডার জের ধরে সংঘর্ষের সূত্রপাত হয়। তবে পরে ওই এলাকার ক্লোজ সার্কিট ক্যামেরার ‍ফুটেজ বিশ্লেষণ করে দেখা যায়, মূলত দুই দোকানের কর্মচারীদের দ্বন্দ্ব থেকে শুরু হয়েছে সংঘর্ষ। এক দোকানের কর্মচারী তার ঢাকা কলেজের কিছু ‘বন্ধু’কে নিয়ে এসে আরেক দোকানের কর্মচারীকে মারধর করেন। পরে দোকানের কর্মচারীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এসএসএ/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন