বিজ্ঞাপন

শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ— ৩ পক্ষকে নিয়ে পুলিশের বৈঠক সন্ধ্যায়

April 20, 2022 | 6:11 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেটের ব্যবসায়ীদের মধ্যে দুই দিন ধরে সংঘর্ষের পর তৃতীয় দিন সন্ধ্যায় বৈঠকে বসতে যাচ্ছেন শিক্ষার্থী, শিক্ষক ও ব্যবসায়ীরা। আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে এ বৈঠক হবে। এই বৈঠক থেকেই বিবদমান পক্ষগুলো সমাধানে পৌঁছাবে বলে আশা করছে পুলিশ।

বিজ্ঞাপন

বুধবার (২০ এপ্রিল) সন্ধ্যা পৌনে ৬টার দিকে নিউমার্কেট এলাকায় ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) শাহিন শাহ সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

এডিসি শাহিন বলেন, কলেজ ক্যাম্পাস এলাকায় কিছু ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পরে ঢাকা কলেজের শিক্ষার্থীরা সড়কে নামার চেষ্টা করেছিলেন। কিন্তু আমরা তাদের বুঝিয়েছি। বুঝিয়ে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। এই মুহূর্তে আর কোনো ‘ঝামেলা’ নেই।

বিজ্ঞাপন

বিবদমান পক্ষগুলোকে নিয়ে বৈঠকে বসার কথা জানিয়ে এডিসি শাহিন বলেন, চলমান পরিস্থিতি সমাধানের জন্য সন্ধ্যার পর (বুধবার) শিক্ষার্থী, শিক্ষক ও ব্যবসায়ীদের নিয়ে আমরা বৈঠকে বসব। আশা করছি, এই বৈঠক থেকেই সমাধান আসবে।

এর আগে, সোমবার (১৮ এপ্রিল) রাতে ও মঙ্গলবার (১৯ এপ্রিল) দিনভর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের দোকানের কর্মচারীদের সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার সন্ধ্যার পর সংঘর্ষ বন্ধ হয়। এরপর বুধবার আর কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

মঙ্গলবারের মতো বুধবারও সকাল থেকেই নিউমার্কেটের দোকানগুলো বন্ধ ছিল। বিকেলে নিউমার্কেটের ব্যবসায়ীরা দোকান খোলার চেষ্টা করছেন— এমন খবর ছড়িয়ে পড়ছে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

বুধবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নিউমার্কেট এলাকা ঘুরে দেখা যায়, সকালের মতো বিকেল-সন্ধ্যাতেও নিউমার্কেটের দোকানগুলো বন্ধ রয়েছে। দোকানের মালিক বা কর্মচারীদের আশপাশে দেখা যায়নি। তবে ঢাকা কলেজের আশপাশে কিছু শিক্ষার্থীকে অবস্থান নিয়ে থাকতে দেখা গেছে।

বিজ্ঞাপন

এদিকে, ককটেল বিস্ফোরণের খবরে সায়েন্স ল্যাব থেকে নীলক্ষেত পর্যন্ত যানচলাচল বন্ধ হয়ে যায়। তবে পৌনে ছয়টার দিকে ফের এই সড়কে যানচলাচল শুরু হয়েছে।

এদিকে, ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে দুই দিন ধরে সংঘর্ষ ঘটলেও অনুসন্ধানে জানা গেছে, মূলত দুই দোকানের কর্মচারীদের দ্বন্দ্ব থেকে শুরু হয়েছে সংঘর্ষ। এক দোকানের কর্মচারী তার ঢাকা কলেজের কিছু ‘বন্ধু’কে নিয়ে এসে আরেক দোকানের কর্মচারীকে মারধর করেন। পরে দোকানের কর্মচারীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এর মধ্যে সোমবার রাতে শিক্ষার্থীদের ওপর পুলিশের গুলি এবং মঙ্গলবার দুপুর পর্যন্ত পুলিশের নিষ্ক্রিয়তার কারণেই সংঘর্ষ আরও বেড়েছে বলে মনে করছেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন-

সারাবাংলা/এসএসএ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন