বিজ্ঞাপন

শিরোপা জয়ের অপেক্ষা বাড়ল পিএসজির

April 21, 2022 | 11:24 am

স্পোর্টস ডেস্ক

পিএসজির শিরোপা জয়ের সমীকরণটা এমন ছিল- অঁজের বিপক্ষে নিজেদের জিততে হবে অপর ম্যাচে মার্শেইকে নঁতের বিপক্ষে হারতে হবে। নিজেদের কাজটা দারুণভাবেই সম্পন্ন করেছে লিওনেল মেসি, নেইমারহীন পিএসজি। কিন্তু নঁতের বিপক্ষে হারেনি মার্শেই। যাতে ফরাসি লিগে শিরোপা জয়ের অপেক্ষাটা আরেকটু বাড়ল পিএসজির।

বিজ্ঞাপন

কাল নিজেদের মাঠে অঁজের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে পিএসজি। অপর ম্যাচে পয়েন্ট টেবিলের দুই নম্বর দল মার্শেই নঁতের বিপক্ষে ৩-২ গোলের জয় তুলে নিয়েছে। লিগের ৩৩ ম্যাচ শেষে শীর্ষে থাকা পিএসজির পয়েন্ট দাঁড়াল ৭৭। দুই নম্বরে থাকা মার্শেইয়ের পয়েন্ট ৬২। লিগে আর পাঁচটি করে ম্যাচ বাকি। পিএসজির বাকি পাঁচ ম্যাচই হারলে এবং মার্শেই তাদের পাঁচ ম্যাচই জিতলে দুই দলের পয়েন্ট সমান হবে। সেক্ষেত্রে গোল ব্যবধানের হিসেবে চ্যাম্পিয়ন নির্ধারণ হবে। সেখানেও এগিয়ে আছে পিএসজি। অর্থাৎ পচেত্তিনোর দলের এখন শিরোপা জয়ের অপেক্ষা শুধু।

চোটের কারণে অঁজের বিপক্ষে পিএসজির একাদশে ছিলেন না লিওনেল মেসি। নেইমার খেলতে পারেননি হলুদ কার্ড নিষেধাজ্ঞার কারণে। মেসি-নেইমারের অনুপস্থিতিতে আজ একাদশে সাত পরিবর্তন এনেছিলেন পিএসজি কোচ।

বিজ্ঞাপন

পিএসজিকে প্রথমে এগিয়ে দেন কিলিয়ান এমবাপ্পে। ২৮ মিনিটে ২০ গজ দূর থেকে দারুণ এক শটে জাল খুঁজে নেন ফরাসি তরুণ। প্রথমার্ধের যোগ করা সময়ে ডি মারিয়ার ক্রসে হেড করে ব্যবধান ২-০ করেন সার্জিও রামোস। ৭৭ মিনিটে মারকিনিওস আরেকটি হেড গোল করে পিএসজির ৩-০ গোলের জয় নিশ্চিত করেন।

আগামী শনিবার ফ্রান্সের শীর্ষস্থানীয় লিগ শিরোপা নিশ্চিত হতে পারে পিএসজির। লেঁসের বিপক্ষে হার এড়াতে পারলেই ১০ম বারের মতো ফরাসি লিগ জিতবে পিএসজি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন