বিজ্ঞাপন

১২ গুণীজনকে সম্মাননা জানাবে বাচসাস

April 21, 2022 | 5:10 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

দেশের সাংবাদিকদের প্রথম সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র সংবাদিক সমিতি (বাচসাস)’। তারা এক সময় নিয়মিত দেশের শিল্প-সংস্কৃতি অঙ্গনের মানুষদের পুরস্কৃত করত। মাঝে নানা কারণে তা আবার বন্ধ হয়ে গিয়েছিল। এ বছর বাচসাস দেশের শিল্পসংস্কৃতি ও সাংবাদিকতায় পুরস্কার দিচ্ছে ১২ জন গুণীকে। এর মধ্যে রয়েছেন উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী রুনা লায়লা, নন্দিত অভিনেতা আলমগীর, নাট্যব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর ও চলচ্চিত্র গবেষক ও সাংবাদিক অনুপম হায়াত।

বিজ্ঞাপন

সোমবার (২৫ এপ্রিল) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এই গুণীজন সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। অনুষ্ঠানটির সভাপতিত্ব করবেন বাচসাস সভাপতি ফালগুনী হামিদ।

বিজ্ঞাপন

দেশের শিল্প-সংস্কৃতি ও সাংবাদিকতায় অবদানের স্বীকৃতিস্বরূপ এই অনুষ্ঠানে সম্মাননা জানানো হবে- চলচ্চিত্রে অভিনেতা ও পরিচালক-প্রযোজক আলমগীর, নির্মাতা ছটকু আহমেদ ও চিত্রগ্রাহক আব্দুল লতিফ বাচ্চু; টেলিভিশন ও মঞ্চে নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, নাট্যব্যক্তিত্ব আতাউর রহমান ও নাট্যব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর; সংগীতে সংগীতশিল্পী সৈয়দ আব্দুল হাদী, সংগীতশিল্পী রুনা লায়লা ও গীতিকার গাজী মাজহারুল আনোয়ার; সাংবাদিকতায় সাংবাদিক-গবেষক রফিকুজ্জামান, চলচ্চিত্র নির্মাতা ও সাংবাদিক শহিদুল হক খান ও চলচ্চিত্র গবেষক ও সাংবাদিক অনুপম হায়াৎ।

এ প্রসঙ্গে বাচসাস সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু জানান, চলচ্চিত্র ও সাংবাদিকতার কয়েকজন গুণী মানুষকে সম্মাননা জানাতে চলেছে বাচসাস। অনুষ্ঠানটিকে সার্থক করে তুলতে বিনোদন সাংবাদিকরা একযোগে কাজ করছেন। এই আলোকিত মানুষদের সম্মান জানাতে পারাটা আমাদের সবার জন্য অবশ্যই আনন্দের ও গর্বের।

বিজ্ঞাপন

গুণীজন সম্মাননা অনুষ্ঠানের পাশাপাশি বাচসাস-এর বাৎসরিক ইফতার মাহফিলেরও আয়োজন করা হয়েছে।

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন