বিজ্ঞাপন

মঙ্গলবার সারাদেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ

April 23, 2022 | 2:00 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় গ্রেফতার হওয়া স্থানীয় নেতা অ্যাডভোকেট মকবুল হোসেনের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকা মহানগরসহ সারাদেশে মহানগরগুলোতে মঙ্গলবার (২৬ এপ্রিল) প্রতিবাদ সমাবেশ ঘোষণা করেছে বিএনপি।

বিজ্ঞাপন

শনিবার (২৩ এপ্রিল) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির এই সিদ্ধান্তের কথা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘নিউ মার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদেন মধ্যে সংঘর্ষের ঘটনায় হেলমেটধারী প্রকৃত সন্ত্রাসীদের গ্রেফতার না করে বিএনপি নেতা মকবুল হোসেনকে গ্রেফতার এবং বিএনপি ও অঙ্গসংগঠনের ২৪ নেতার নাম উল্লেখ করে প্রায় ১২শ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এই মিথ্যা মামলা দায়েরের তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করছি।’

‘বিএনপি অবিলম্বে মকবুল হোসেনের মুক্তি ও প্রকৃত অপরাধীদের গ্রেফতার এবং সব মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছে। বিএনপির স্থায়ী কমিটির সভায় সিদ্ধান্ত গৃহীত হয় যে, মকবুল হোসেনের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আগামী ২৬ এপ্রিল ঢাকাসহ সব মহানগরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে’- বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

তিনি জানান, দলের স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নিউ মার্কেটের ঘটনার প্রকৃত সত্য উদঘাটনের জন্য তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

এর আগে, শুক্রবার (২২ এপ্রিল) দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিএনপি মহাসচিব ছাড়াও স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরুউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন