বিজ্ঞাপন

পচেত্তিনো পিএসজির বিচ্ছেদ

April 25, 2022 | 3:43 pm

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগ জয়ের আশায় মাউরিসিও পচেত্তিনোর হাতে প্যারিস সেইন্ট জার্মেইয়ের দায়িত্ব তুলে দিয়েছিল ক্লাবটি। তবে ইউরোপের সবচেয়ে মর্যাদার টুর্নামেন্টের শেষ ষোলো থেকেই বিদায় নিতে হয়েছে পিএসজির। একারণেই চলতি মৌসুমে লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধার করলেও পচেত্তিনোকে আর ডাগআউটে রাখতে চাচ্ছে না পিএসজি ম্যানেজমেন্ট।

বিজ্ঞাপন

লা পারসিয়ান তাদের সংবাদে জানিয়েছে পচেত্তিনোকে সরিয়ে দিতে এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছে পিএসজি। শুধু মাত্র আর্থিক বিষয়টি নিয়ে সমঝোতায় পৌঁছানো বাকি। যেহেতু চুক্তির মেয়াদ শেষের আগেই পচেত্তিনোকে বিদায় বলে দেওয়া হচ্ছে। তাই তাকে ক্ষতিপূরণ দিতেই হবে। ১২ মাস আগেই বিদায় বলে দেওয়ায় ক্ষতিপূরণের পরিমাণ ১২.৬ মিলিয়ন পাউন্ড।

ব্যর্থতার কথা বললে ফ্রেঞ্চ কাপ আর সুপার কাপের কথাও বলতে হয়। এবার লিগ ওয়ান ছাড়া পিএসজি ওই দুটি টুর্নামেন্টেও ব্যর্থ।

বিজ্ঞাপন

কিন্তু প্যারিসিয়ানের দেওয়া তথ্য বলছে, কর্তৃপক্ষ সবকিছুর ওপরে স্থান দিয়ে রেখেছিল চ্যাম্পিয়ন লিগ ব্যর্থতাকেই। এই অবস্থায় নতুন কোচ নিয়েও এক প্রকার গুঞ্জন শুরু হয়েছে। জিনেদিন জিদান ও আন্তোনিও কন্তের নাম শোনা যাচ্ছে খুব। তবে জিদানের কোচ হওয়া নির্ভর করছে ফ্রান্স জাতীয় দলে তার দায়িত্ব নেওয়ার ওপর।

পচেত্তিনোর পরবর্তী গন্তব্য নিয়েও চলছে আলোচনা। ইউরোপিয়ান টুর্নামেন্টে আর্জেন্টাইন কোচের ব্যর্থতা থাকলেও তার চাহিদা কোনও অংশে কম নয়। পুনরায় টটেনহামের কোচ হওয়ারও হালকা গুঞ্জন আছে। সম্প্রতি তার সঙ্গে যোগাযোগ শুরু করেছেন ক্লাবটির চেয়ারম্যান ড্যানিয়েল লেভি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন