বিজ্ঞাপন

সোহেল চৌধুরী হত্যা মামলার কেস ডকেট দাখিলের নির্দেশ

April 25, 2022 | 7:32 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার কেস ডকেট (সিডি) দাখিল করার জন্য অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক ফরিদ উদ্দিনকে নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (২৫ এপ্রিল) দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক জাকির হোসেনের আদালতে মামলার ডকেট দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু এ দিন ফরিদ উদ্দিন তা দাখিল করেননি। এ জন্য আদালত তাকে আগামী ১২ মে কেস ডকেট দাখিলের নির্দেশ দেন।

সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌসুলি সাদিয়া আফরিন শিল্পী এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘২০০৫ সালের ২ জুন ফরিদ উদ্দিন পিপি অফিস থেকে এ মামলার কেস ডকেট নেন। এরপর থেকে মামলার কেস ডকেট খুঁজে পাওয়া যাচ্ছে না। ফরিদ উদ্দিন এ মামলার কেউ না। বিচারক তাকে কেস ডকেট খুঁজে বের করার নির্দেশ দেন।’

বিজ্ঞাপন

এদিকে আসামি আশিষ রায়ের পক্ষে জামিন আবেদন করেন সিনিয়র আইনজীবী নজিবউল্লাহ হিরু। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করেন।

মামলার আসামিরা হলেন— ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই ওরফে আব্দুল আজিজ, ট্রাম্পস ক্লাবের মালিক আফাকুল ইসলাম ওরফে বান্টি ইসলাম, সেলিম খান, দুই শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমন ও আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী, তারিক সাঈদ মামুন, হারুন অর রশীদ ওরফে লেদার লিটন ওরফে বস লিটন, আদনান সিদ্দিকী ও ফারুক আব্বাসী।

বিজ্ঞাপন

জানা যায়, রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডের আবেদীন টাওয়ারে ট্রাম্পস ক্লাবের নিচে ১৯৯৮ সালের ১৮ ডিসেম্বর সন্ত্রাসীদের গুলিতে মারা যান নায়ক সোহেল চৌধুরী। ওই ঘটনায় সোহেল চৌধুরীর ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী রাজধানীর গুলশান থানায় হত্যা মামলাটি দায়ের করেন।

মামলাটির তদন্ত শেষে ১৯৯৯ সালের ৩০ জুলাই গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ কমিশনার আবুল কাশেম ব্যাপারী ৯ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন