বিজ্ঞাপন

ইদে ৭ পর্বে ‘পাঙ্কু আবুল’

April 26, 2022 | 2:30 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

ইদুল ফিতর উপলক্ষে নির্মিত হলো ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘পাঙ্কু আবুল’। রাজিবুল ইসলাম রাজিব-এর রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাইদুর রহমান রাসেল। আর এতে অভিনয় করেছেন- মীর সাব্বির, উর্মিলা, ফারুক আহমেদ প্রমুখ।

বিজ্ঞাপন

ইদে ৭ পর্বে ‘পাঙ্কু আবুল’

নাটকের গল্পে দেখা যাবে, পাঙ্কু আবুলের যন্ত্রণায় সবাই অতিষ্ঠ। পাশের বাড়ির বাতেন সাহেব একটু বেশি বয়সে বিয়ে করেছেন, তার বউয়ের সাথে আবুল ও তার বন্ধুরা টাঙ্কি মারে। এ নিয়ে বাতেন আতঙ্কিত। মহল্লার দোকানদাররা বাকি দিতে দিতে বিরক্ত। কয়দিন পর পর নতুন নতুন ইভেন্ট খুলে চাঁদাবাজি করে আবুল। চিপা গলি ক্রিকেট টুর্নামেন্ট, কাশেমের জন্মদিন, আবুল খারাপ খোয়াব দেখেছে তাই ফকির খাওয়াতে হবে, বাতেন সাহেবের সন্তান হওয়ার জন্য মাজারে মানত, মহল্লার মেয়ে বিলকিসের পাত্র দেখা-এ ধরণের উদ্ভট উপলক্ষ তৈরি করে টাকা তোলে। এলাকার কমিশনারের কাছের লোক বলে তার কোন বিচার হয় না।

বিজ্ঞাপন

ইদে ৭ পর্বে ‘পাঙ্কু আবুল’

আবুলের একটা বিপক্ষ গ্রুপ আছে রমিজ মোল্লা ও তার বাহিনী। তারা নেশা করে, ছিনতাই করে। একদিন চিপা গলিতে ক্রিকেট খেলা নিয়ে মারামারি করছিলো আবুল ও তার বিপক্ষের গ্রুপ। রাস্তা আটকে রাখার জন্য স্কুটি থেকে নেমে খুব বকাবকি করে জেরিন। আবুল খুব অবাক হয়। মহল্লায় তার সামনে এভাবে কথা বলার কেউ নেই। খোঁজ নিয়ে জানতে পারে পাশের বেগমগঞ্জ লেনে নতুন এসেছে জেরিন। বাবা ব্যাংক কর্মকর্তা। অপমানের প্রতিশোধ হিসেবে জেরিনকে রাস্তায় দেখলে টিজ করে আবুল ও তার লোকজন। জেরিন আবুলের বাসায় গিয়ে বিচার দেয়। এরপর জেরিনকে আরও বেশি উত্যক্ত করে আবুল। স্কুটির চাকার হাওয়া ছেড়ে দেয়, বোবা, কানা পাত্র চাই পোস্টার লাগিয়ে দেয় এলাকায়। দলে দলে পাত্র এসে হাজির হয় জেরিনের বাসায়। একদিন রাতে বাসায় ফেরার পথে রাস্তায় ছিনতাইকারীদের কবলে পড়ে জেরিন। সেখান থেকে তাকে উদ্ধার করে আবুল ও তার লোকজন। এরপর থেকে জেরিন নতুন এক আবুলকে আবিস্কার করে।

বিজ্ঞাপন

ইদে ৭ পর্বে ‘পাঙ্কু আবুল’

৭ পর্বের বিশেষ এই ধারাবাহিক নাটকটি প্রচারিত হবে ইদেরদিন থেকে ৭ম দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭টা ২০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন