বিজ্ঞাপন

টানা ৭ দিন করোনায় কোনো মৃত্যু নেই, শনাক্ত ২৩

April 27, 2022 | 4:42 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে সংক্রমিতদের মধ্যে কোনো রোগীর মৃত্যু হয়নি। এ নিয়ে দেশে টানা সাতদিন করোনায় মৃত্যু হার শূন্য রয়েছে। তবে নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

বিজ্ঞাপন

বুধবার (২৭ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাভাইরাস বিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

বুলেটিনের তথ্যানুযায়ী— বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় প্রায় পাঁচ হাজার নমুনা পরীক্ষা করে এই ২৩ জনের কোভিড শনাক্ত হয়েছে।

বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় ৪ হাজার ৮৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৪ হাজার ৯৩১টি নমুনা। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৯৭ শতাংশ।

নতুন করে ২৩ জন শনাক্ত হওয়া নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে শূন্য দশমিক ৪৭ শতাংশ। আগের দিন এই হার শূন্য দশমিক ৩৮ শতাংশ ছিল।

বিজ্ঞাপন

নতুন রোগীদের নিয়ে মহামারির মধ্যে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১৯ লাখ ৫২ হাজার ৬২৫ জন হয়েছে। গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু না হওয়ায় মৃতের সংখ্যা আগের মতই ২৯ হাজার ১২৭ জন আছে।

এর আগে, সর্বশেষ গত ২০ এপ্রিল একজনের মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

বিজ্ঞাপন

সরকারি হিসেবে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩৩৪ জন। তাদের নিয়ে এ পর্যন্ত ১৮ লাখ ৯৪ হাজার ৪৫৭ জন সুস্থ হয়ে উঠলেন।

গত একদিনে দেশে শনাক্ত রোগীর মধ্যে ১৮ জন ঢাকা বিভাগের। তাদের মধ্যে ১৩ জন ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে ফরিদপুরে একজন, গাজীপুর জেলায় চারজন নতুন রোগী শনাক্ত হয়েছে।

বিজ্ঞাপন

এ ছাড়া ময়মনসিংহ জেলায় দুইজন, মেহেরপুর জেলায় একজন এবং সিলেট জেলায় দুজন রোগী শনাক্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়। করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়া যায়নি চট্টগ্রাম, রাজশাহী, রংপুর এবং বরিশাল বিভাগে।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন