বিজ্ঞাপন

সদ্যজাত সন্তানকে নিয়ে ‘শান’ দেখবেন সিয়াম

April 27, 2022 | 9:16 pm

আহমেদ জামান শিমুল

এবারের ঈদে মুক্তি পেতে যাচ্ছে এম রাহিম পরিচালিত সিনেমা ‘শান’। ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ। ২৬ এপ্রিল এক ফুটফুটে পুত্র সন্তানের জনক হয়েছেন তিনি। জানালেন, ছবি মুক্তির দিন সদ্যজাত সন্তানকে নিয়ে হলে ছবিটি দেখতে যাওয়ার ইচ্ছে রয়েছে।

বিজ্ঞাপন

রাজধানীর খামার বাড়ির কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে বুধবার (২৭ এপ্রিল) ‘শান’ মুক্তি উপলক্ষে আয়োজিত ইফতার মাহফিলে এমন ইচ্ছের কথা জানান সিয়াম।

তিনি বলেন, ইচ্ছে আছে মুক্তির দিন হলে হলে ছবিটি দেখতে যাওয়ার। আমি শুধু একা যাবো না, পরিবারের সবাই যাবে। আমার সন্তানও যাবে। কারণ ছবিটি সবাইকে নিয়ে দেখার মত বিনোদনমূলক একটা ছবি।

বিজ্ঞাপন

ছবিটি ২০২০ সালের রোজার ঈদে মুক্তি পাওয়ার কথা ছিল। করোনার কারণে সেবার পারা যায়নি। এরপর এ বছরের জানুয়ারিতেও আবার করোনার কারণে পেছাতে হয়। ‘দুই বছর পরে মুক্তি পেলেও ছবিতে আমরা মানবপাচার নিয়ে যে বার্তা দিতে চেয়েছি তার গুরুত্ব কোনভাবেই কমবে না,’—বলেন সিয়াম।

সিয়াম অভিনীত ‘পোড়ামন ২’-এ প্রধান সহকারী পরিচালক হিসেবে ছিলেন এম রাহিম । সেখান থেকে তাদের বন্ধুত্ব। সিয়ামকে বলেছিলেন, তিনি কখনও সিনেমা বানালে তাকে প্রথম প্রস্তাব দিবেন। সে কথা রাখায় কৃতজ্ঞতা প্রকাশ করেন সিয়াম।

বিজ্ঞাপন

বলা হচ্ছে এবারের ঈদ হবে শাকিব বনাম সিয়াম। বিষয়টাকে কীভাবে দেখছেন? সিয়াম বলেন, ‘২০১৮ এর ঈদে শাকিব ভাইয়ের ৩টা ছবির সঙ্গে আমার পোড়ামন ২ মুক্তি পেয়েছিল। তখনও কিন্তু এরকম একটা পরিবেশ ছিল। দর্শক কিন্তু আমাদের অনেক ভালোবাসা দিয়েছিল। কোনটা কম, কোনটা বেশি চলেছিল—এ ধরনের আলোচনায় যাবো না। কারণ আমাদের এখানে ঠিকঠাক কোনো বক্স অফিসই নেই।’

সত্যি কথা বলতে কী ইন্ডাস্ট্রির এত বড় একজন সুপারস্টার, তার সঙ্গে যখন আমার কাজ মুক্তি পায় তখন সেটা অটোমেটিক্যালি আফলিফটেড হয়ে যায়। তার (শাকিব খান) বিপরীতে দাঁড়ানোর কথা বলছেন। বিষয়টা প্রতিযোগীতার না। আমার মনে হয় যে, তিন টিমের জন্য এবারের ঈদটা জয়েন ভেঞ্চার। আমাদের মিশন হচ্ছে, ঈদে ছবির যে ব্যবসা ছিল সেটা পুরোপুরি না হলেও কিছুটা ফিরিয়ে আনা।’

বিজ্ঞাপন

মানব পাচারের উপর নির্মিত ছবিটিতে একজন পুলিশ অফিসার হিসেবে দেখা যাবে সিয়ামকে। এ ছবির শেষ দৃশ্যে অভিনয় করতে গিয়ে সবচেয়ে বেশি চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছেন তিনি। এ ছাড়া ছবিটির মাধ্যমে প্রথমবারের মত তাকে অ্যাকশন অবতারে দেখা যাবে।

‘শান’-এ সিয়ামের বিপরীতে অভিনয় করেছেন পূজা চেরী। বুধবারের অনুষ্ঠানে তিনি সিলেটে একটি ছবির শুটিং স্পট থেকে ভার্চুয়ালি যুক্ত হন। এবারের ঈদে ‘শান’ ছাড়াও পূজা অভিনীত ‘গলুই’ মুক্তি পাচ্ছে। ছবি দুটির মধ্যে কোনটিকে বেশি প্রধান্য দিচ্ছেন? এমন প্রশ্নে বলেন, ‘আমার কাছে গলুই যদি বাবা হয় তাহলে শান মায়ের মত। এখন বাবা-মায়ের কাউকে কি বাদ দেওয়া সম্ভব?’

বিজ্ঞাপন

জাজ মাল্টিমিডিয়ার পরিবেশনায় ছবিটি এখন পর্যন্ত ৩৮টি হল নিশ্চিত করেছে। পরিচালক জানালেন, আরও ৬টি হলের সঙ্গে কথা চলছে। এছাড়া একইদিনে মালয়েশিয়াতেও ছবিটি মুক্তি পাবে।

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন