বিজ্ঞাপন

মোবাইল ইন্টারনেটের আনলিমিটেড ডাটা প্যাকেজ চালু

April 28, 2022 | 3:07 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে মোবাইল ইন্টারনেটের আনলিমিটেড ডাটা প্যাকেজ চালু হয়েছে। একইসঙ্গে নিরবিচ্ছিন্ন মাসিক ইন্টারনেট প্যাকেজেরও ঘোষণা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাজধানীর বিটিআরসি ভবনে মোবাইল ইন্টারনেটের এই দুই সেবা উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

জানানো হয়, প্রাথমিকভাবে আনলিমিটেড ডাটা প্যাকেজের মধ্যে গ্রামীণফোনে এক হাজার ৯৯ টাকায় ১৫ জিবি এবং ৪৪৯ টাকায় পাঁচ জিবি প্যাকেজ কেনা যাবে। রবিতে ৩১৯ টাকায় ১০ জিবি, বাংলালিংকে ৩০৬ টাকায় পাঁচ জিবি এবং টেলিটকে ৩০৯ টাকায় ২৬ জিবি এবং ১২৭ টাকায় ছয় জিবি ইন্টারনেট পাওয়া যাবে। আনলিমিটেড ডাটা প্যাকেজের মেয়াদ হবে এক বছর।

বিজ্ঞাপন

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন দৃশ্যমান। এর রূপরেখার প্রতিফলন এখন সমাজ, রাষ্ট্র ও ব্যক্তি জীবনের প্রতিটি স্তরে দেখা যাচ্ছে। এটি পরিমাপের জন্য এখন ব্যুরো অব স্ট্যাটিস্টিকসের ডেটা দেখার প্রয়োজন নেই। আমরা এখন কি পরিমাণ ডেটা ব্যবহার করছি তা দেখলেই চলবে। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমাদের ডেটার ব্যবহার বেড়েছে ১২১৮ শতাংশ। বক্তব্যে সাবমেরিন ক্যাবল স্থাপনে বেসরকারি প্রতিষ্ঠানগুলোকেও এগিয়ে আসার আহ্বান জানান মন্ত্রী।

অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, কমিশনার মহিউদ্দিন আহমেদ, কমিশনার আবু সৈয়দ দিলজার হোসেন উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/একেএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন